ছুটিতে বাড়ি এসে ট্রেনে কাটা পড়ে মৃত্যু

অলংকরণ : মাসুক হেলাল
অলংকরণ : মাসুক হেলাল

ছুটিতে বাড়ি এসে ট্রেনে কাটা পড়ে মৃত্যু হয়েছে এক কলেজছাত্রের। রাজশাহী নগরের একটি অরক্ষিত লেভেল ক্রসিংয়ে ট্রেনে কাটা পড়েন তিনি। গতকাল রোববার রাত সাড়ে ১০টার দিকে নগরের বহরমপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

রাজশাহী রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল দুর্ঘটনার তথ্যের সত্যতা নিশ্চিত করেন।

নিহত ছাত্রের নাম সারোয়ার জাহান ওরফে প্রিন্স (২০)। নগরের মতিহার থানার কাজলা এলাকায় তাঁর বাড়ি। বাবার নাম আনোয়ারুল ইসলাম। সারোয়ার চাঁপাইনবাবগঞ্জের একটি বেসরকারি পলিটেকনিক ইনস্টিটিউটে পড়াশোনা করতেন। ছুটিতে বাড়ি এসেছিলেন। অরক্ষিত লেভেল ক্রসিংয়ে মোটরসাইকেল নিয়ে পার হতে গিয়ে ট্রেনে কাটা পড়েন তিনি।

ওসি শাহ কামাল বলেন, নগরের রাজপাড়া থানার বহরমপুর এলাকার লেভেল ক্রসিংটি অরক্ষিত। সেখানে কোনো গেটম্যান নেই। রাত সাড়ে ১০টার দিকে সারোয়ার মোটরসাইকেল চালিয়ে ওই লেভেল ক্রসিং পার হচ্ছিলেন। এ সময় চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে আসা একটি লোকাল ট্রেন তাঁকে ধাক্কা দিলে তিনি মোটরসাইকেলসহ ট্রেনের নিচে পড়ে যান। ট্রেনটি সারোয়ার ও তাঁর মোটরসাইকেলকে প্রায় ১০০ গজ সামনে টেনে নিয়ে যায়। এতে ট্রেনের চাকায় সারোয়ারের মাথা বিচ্ছিন্ন হয়ে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। পরে রেলওয়ে থানার পুলিশ গিয়ে তাঁর মরদেহ উদ্ধার করে।

ওসি জানান, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজের মর্গে রাখা হয়েছে। পরিবারের সদস্যরা ময়নাতদন্ত ছাড়াই মরদেহ নিতে চান। তাই তাঁরা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের কাছে অনুমতি নিতে গেছেন। এ নিয়ে থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।