মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে যোগ দিলেন শ ম রেজাউল করিম

শ ম রেজাউল করিম। প্রথম আলো ফাইল
শ ম রেজাউল করিম। প্রথম আলো ফাইল

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে যোগদান করলেন মন্ত্রী শ ম রেজাউল করিম। এ উপলক্ষে আজ সোমবার মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে আয়োজিত কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় মন্ত্রী বলেন, ‘আমি চাইব মন্ত্রণালয়ের যে গতি ও স্বচ্ছতা রয়েছে, তাকে বৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাওয়া।’ কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, ‘আমরা যেন কোনোভাবেই কোনো অনিয়ম না করি এবং কাজের গতি মন্থর হয়ে না পড়ে।’

মন্ত্রী বলেন, ‘সব সময় একটা ক্রিয়েটিভিটি যেন আপনাদের মধ্যে থাকে—নতুন কিছু করার দৃষ্টি, আরও কিছু ভালো করার আগ্রহ যেন থাকে। গৎবাঁধা ফাইল আসলো সই করলাম, এটা থেকে বেরিয়ে আসতে হবে।’ মন্ত্রী এ সময় কাজের ক্ষেত্রে দীর্ঘসূত্রতা পরিহার করার আহ্বান জানিয়ে বলেন, ‘আইন ও বিধিবিধান অনুযায়ী কাজ করতে হবে, তার বাইরে যাওয়া যাবে না। আইনের ভেতর থেকে জনবান্ধব প্রতিষ্ঠান হিসেবে আমরা এগিয়ে যাব’। তিনি সবাইকে নিষ্ঠা ও দায়িত্বশীলতার সঙ্গে অর্পিত দায়িত্ব পালনের জন্য নির্দেশনা দেন।

এ সময় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ, অতিরিক্ত সচিব (প্রাণিসম্পদ-২) কাজী ওয়াছি উদ্দিন, অতিরিক্ত সচিব (প্রশাসন) সুবোল বোস মনি, অতিরিক্ত সচিব (মৎস্য) শ্যামল চন্দ্র কর্মকার, যুগ্ম সচিব (ব্লু-ইকোনমি) মো. তৌফিকুল আরিফ এবং মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ বিভিন্ন সংস্থার প্রধানেরা উপস্থিত ছিলেন।