ইয়াবাসহ গ্রেপ্তারের পর আ.লীগের দুই নেতা কারাগারে

প্রতীকী ছবি। এএফপি
প্রতীকী ছবি। এএফপি

বগুড়ার ধুনট উপজেলায় বিশেষ অভিযান চালিয়ে আওয়ামী লীগের দুই নেতাকে ইয়াবা বড়িসহ গ্রেপ্তার করেছে পুলিশ। পরে সোমবার দুপুর ১২টার দিকে আদালতের মাধ্যমে দুজনকে কারাগারে পাঠানো হয়।

কারাগারে পাঠানো দুজন হলেন ধুনট উপজেলার মথুরাপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল হামিদ (৫৮) ও একই ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য মনছুর রহমান (৫০)। তাঁরা দুজনই ছাতিয়ানি গ্রামের বাসিন্দা এবং ওই ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, আবদুল হামিদ ও মনছুর রহমান দীর্ঘদিন ধরে এলাকায় মাদক বিক্রি ও সেবনের সঙ্গে জড়িত। গতকাল রোববার রাতে ছাতিয়ানি গ্রামে মনছুর রহমানের বাড়িতে মাদকসেবীরা আসর বসিয়ে মাদক সেবন করছিলেন। এমন খবর পেয়ে সেখানে অভিযান চালিয়ে আবদুল হামিদ ও মনছুর রহমানকে গ্রেপ্তার করে পুলিশ। এ সময় তাঁদের তল্লাশি করে চারটি ইয়াবা উদ্ধার করা হয়। তবে অভিযান শুরু হলে অন্য মাদকসেবীরা পালিয়ে যান।

ধুনট থানার উপপরিদর্শক প্রদীপ কুমার বর্মণ বলেন, অভিযান চালিয়ে দুই মাদকসেবীকে ইয়াবাসহ গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় তাঁদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে। পরে আদালতের মাধ্যমে তাঁদের কারাগারে পাঠানো হয়।