আমি দুর্নীতি করি না, বরদাশতও করব না: শ ম রেজাউল

শ ম রেজাউল করিম। প্রথম আলো ফাইল
শ ম রেজাউল করিম। প্রথম আলো ফাইল

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের নবনিযুক্ত মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, ‘আমি নিজে দুর্নীতি করি না, কারও দুর্নীতি বরদাশতও করব না।’

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় বরিশালে বিভাগীয় প্রাণিসম্পদ অধিপ্তরের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। এ সময় তিনি দেশকে ভালোবেসে অনিয়ম-দুর্নীতি থেকে দূরে থাকার জন্য মৎস্য ও প্রাণিসম্পদ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।

বিভাগীয় প্রাণিসম্পদ অধিদপ্তরের উপপরিচালক কানাই লাল স্বর্ণকারের সভাপতিত্বে এবং বরিশাল জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা নুরুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে মন্ত্রী বলেন, এর আগে গণপূর্তমন্ত্রী থাকাকালে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের অনিয়ম বের করেছেন। সেই মামলা এখন দুদকে।

মন্ত্রী বলেন, ক্যাডার কর্মকর্তারা ভালো পরিবারের সন্তান। তাঁরা কোনো খারাপ কাজ করতে পারেন না।

রেজাউল করিম বলেন, মৎস্য ও প্রাণিসম্পদ বিভাগে নানা সমস্যা ও লোকবলের ঘাটতি রয়েছে। সেগুলো পূরণ করার পাশাপাশি মৎস্য ও প্রাণিসম্পদ দপ্তরে যাঁরা কর্মরত, তাঁদের সবাইকে নিয়ে একই পরিবারভুক্ত হয়ে কাজ করার কথা বলেন মন্ত্রী।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক আবদুল জব্বার সিকদার, বরিশালের অতিরিক্ত জেলা প্রশাসক তৌহিদুজ্জামান প্রমুখ। এ সময় বিভাগীয় প্রাণিসম্পদ অধিদপ্তরের পক্ষ থেকে মন্ত্রীর হাতে ক্রেস্ট তুলে দেন মহাপরিচালক।