সিলেটে সড়কে গাছ ফেলে ডাকাতি

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

সিলেটের বিয়ানীবাজারে সড়কে গাছ ফেলে যানবাহন আটকে ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় বিয়ানীবাজার-জকিগঞ্জ সড়কে চলাচল করা প্রায় ২০ জন যাত্রীর মালামাল, নগদ টাকা, স্বর্ণালংকার ও মুঠোফোন ছিনিয়ে নেন ডাকাতেরা। গতকাল মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে বিয়ানীবাজার-জকিগঞ্জ সড়কের চরিয়া এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় লোকজন ও ডাকাতদের কবলে পড়া যাত্রীরা বলেন, গতকাল রাতে বিয়ানীবাজারের চরিয়ে জিরো পয়েন্ট এলাকায় সড়কে গাছ ফেলে রাখেন ডাকাত দলের সদস্যরা। ওই সড়কে বেশ কিছু যানবাহন আটকা পড়ে। এ সময় ১৮-২০ জনের একটি সশস্ত্র ডাকাত দল প্রাইভেটকার, সিএনজিচালিত অটোরিকশা ও বাস যাত্রীদের কাছ থেকে নগদ টাকা, স্বর্ণালংকারসহ প্রায় আট লাখ টাকার মালামাল লুট করে নেয়। খবর পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থলের উদ্দেশে রওনা দেয়। কিন্তু এর আগেই ডাকাতেরা পালিয়ে যান।

ডাকাতদের কবলে পড়া মামুনুর রশিদ খান ও যুক্তরাজ্যপ্রবাসী শেখ আবু ফয়সল নামে দুই যাত্রী বলেন, ডাকাতেরা যাত্রীদের অস্ত্রের মুখে জিম্মি করে মালামাল, টাকাপয়সা ও স্বর্ণালংকার লুটে নেন।

বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অবণি শংকর কর প্রথম আলোকে বলেন, খবর পেয়ে টহল পুলিশের দুটি দল ঘটনাস্থলে পাঠানো হয়। তবে সেখানে পুলিশ পৌঁছানোর আগেই ডাকাতেরা হাওর এলাকা দিয়ে পালিয়ে যান। এ ঘটনায় আজ বুধবার বিকেল পর্যন্ত কেউ কোনো অভিযোগ করেননি। তবে পুলিশ ডাকাত দলকে আটক করতে অভিযান চালাচ্ছে।