কুমিল্লায় বন্দুকযুদ্ধে নিহত ২: পুলিশ

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

কুমিল্লার আদর্শ সদর উপজেলায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে সন্দেহভাজন দুই ডাকাত নিহত হয়েছে। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে উপজেলার পালপাড়া সেতু এলাকায় বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, নিহত দুই ব্যক্তির বিরুদ্ধে থানায় চুরি, ডাকাতি ও রাহাজানির সাত-আটটি মামলা রয়েছে। বন্দুকযুদ্ধের সময় পুলিশের তিন সদস্য আহত হন।

নিহত দুজন হলেন কুমিল্লা নগরের বাটপাড়া এলাকার ইমন মিয়া (৪০) ও আড়াইওড়া এলাকার জাহাঙ্গীর আলম (২৮)।

পুলিশ জানিয়েছে, গতকাল দিবাগত রাত একটার দিকে সেতু এলাকায় একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নিচ্ছে বলে গোপন সূত্রে খবর পায় পুলিশ। কুমিল্লার কোতোয়ালি থানা-পুলিশ ও ডিবি পুলিশ ঘটনাস্থলে গেলে পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতেরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। ওই সময় আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা ২৫টি গুলি ছোড়ে। এ সময় সন্দেহভাজন দুই ব্যক্তি গুলিবিদ্ধ হন এবং আহত হন পুলিশের তিন সদস্য শাহিন কাদির, জহিরুল হক ও মো. আবদুস সবুর। তাঁদের উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে গুলিবিদ্ধ দুজন মারা যান।

পুলিশ জানায়, ঘটনাস্থল থেকে একটি দেশীয় অস্ত্র ও কয়েকটি গুলির খোসা এবং ডাকাতির সরঞ্জাম, অর্থ জব্দ করা হয়েছে।

বন্দুকযুদ্ধের তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন কুমিল্লা জেলা গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক (এসআই) পরিমল দাস। তিনি জানান, এ ঘটনায় ডাকাতি, অস্ত্র নিয়ন্ত্রণসহ পৃথক তিনটি মামলা করার প্রক্রিয়া চলছে।