বর্ষা এলে ডেঙ্গুর সমস্যা দেখা দিতে পারে: এলজিআরডি মন্ত্রী

মন্ত্রী মো. তাজুল ইসলাম
মন্ত্রী মো. তাজুল ইসলাম

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, বর্ষা এলে এডিস মশা ও ডেঙ্গুর সমস্যা দেখা দিতে পারে। তাই সবাইকে পরিষ্কার–পরিচ্ছন্নতার মাধ্যমে নিজের আশপাশের পরিবেশ পরিষ্কার রাখতে হবে। কারণ, সম্মিলিতভাবে কাজ করলে এডিস মশা ও ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব।

আজ শনিবার দুপুরে কুমিল্লার লাকসাম উপজেলার নওয়াব ফয়জুন্নেছা সরকারি কলেজের বার্ষিক সাহিত্য, সংস্কৃতি ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এলজিআরডিমন্ত্রী বলেন, ‘সমস্যা যেখানে উত্পত্তি হবে, সেই স্থানেই নিষ্পত্তি করতে হবে। লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর আদর্শে জীবন গড়ার জন্য প্রস্তুতি নিতে হবে। আমরা ২০৪১ সালের আগেই উন্নত বাংলাদেশ করতে চাই। বর্তমান প্রজন্ম উন্নত বাংলাদেশের সুফল পাবে।’

কলেজ অধ্যক্ষ বাবুল চন্দ্র শীল অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে বক্তব্য দেন লাকসাম উপজেলা চেয়ারম্যান মো. ইউনুস ভূইয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ কে এম সাইফুল আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, কলেজের উপাধ্যক্ষ মিতা সফিনাজ, লাকসাম পৌরসভার মেয়র আবুল খায়ের, লাকসাম প্রেসক্লাবের সভাপতি তাবারক উল্লাহ, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক দেওয়ান মো. ইয়াসিন আরাফাত, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর আবদুল আলম প্রমুখ।