টাঙ্গাইলে বাবা হত্যার দায়ে ৪ জনকে মৃত্যুদণ্ড

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

টাঙ্গাইলে বাবা হত্যার অপরাধে ছেলেসহ চারজনকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। আজ রোববার দুপুরে টাঙ্গাইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক ফারহান ফেরদৌস এই রায় দেন। দণ্ডিত প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হচ্ছেন, মির্জাপুর উপজেলার ভাঙগুরি দক্ষিণপাড়া গ্রামের আসাদুজ্জামান মিয়া (৪২) (নিহতের ছেলে) ও তাঁর সহযোগী নাগরপুর উপজেলার ভাড়রা গ্রামের মৃত হযরত আলীর ছেলে লুকিম উদ্দিন (৪০), একই গ্রামের জসিম মিয়ার ছেলে আব্দুল মান্নান (৪০) এবং মীর কুটিয়া গ্রামের মৃত আব্দুল জলিল মিয়ার ছেলে জহিরুল ইসলাম (৫৫)। দণ্ডিতরা সবাই পলাতক।

সরকারি কৌঁসুলি (পিপি) এস আকবার খান জানান, ২০১৩ সালের ১ জুলাই রাতে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ভাঙগুরি দক্ষিণপাড়া গ্রামের আব্দুল আওয়াল (৭০) নিজ ঘরে খুন হন। ওই দিনই নিহতের ছেলে দণ্ডিত আসাদুজ্জামান মিয়া থানায় একটি অভিযোগ করেন। পরে পুলিশ অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে। তদন্তে আব্দুল আওয়াল হত্যার সঙ্গে তাঁর ছেলে আসাদুজ্জামান ও তাঁর সহযোগীদের জড়িত থাকার বিষয়টি বের হয়ে আসে। পুলিশ আসাদুজ্জামান ও জহিরুল ইসলামকে গ্রেপ্তার করলে তাঁরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। এ ঘটনায় ওই বছর ১ আগস্ট পুলিশ বাদী হয়ে দণ্ডিতদের বিরুদ্ধে মামলা দায়ের করে।