'৯৯৯'-এ ফোন, ছিনতাই হওয়া গাড়ি আধা ঘণ্টায় উদ্ধার

সিলেটে অস্ত্রের ভয় দেখিয়ে ছিনতাই করা হয়েছিল গাড়ি। এ ঘটনার পরপরই ছিনতাইয়ের শিকার রায়হান মিয়া জাতীয় জরুরি সেবা নম্বর ‘৯৯৯’-এ ফোন করে পুলিশের সহায়তা চান। খবর পেয়ে কোতোয়ালি থানার পুলিশ রায়হানের কাছ থেকে তথ্য নিয়ে ছিনতাইয়ের আধা ঘণ্টার মধ্যে গাড়িসহ একজনকে আটক করে।

আটক হাবিবুর রহমান (২৭) হবিগঞ্জ সদরের বালিয়াকান্দি গ্রামের বাসিন্দা। গতকাল রোববার রাত সাড়ে আটটার দিকে নগরের রিকাবীবাজার কাজী নজরুল ইসলাম অডিটোরিয়াম এলাকা থেকে তাঁকে গাড়িসহ আটক করে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গেছে, নগরের নয়াসড়ক এলাকা থেকে গতকাল রাত আটটার দিকে রায়হান মিয়া নামের এক ব্যক্তিকে অস্ত্রের ভয় দেখিয়ে প্রাইভেটকার ছিনিয়ে নিয়ে যায় দুর্বৃত্তরা। এ ঘটনার পরপরই রায়হান মিয়া জাতীয় জরুরি সেবা নম্বর ‘৯৯৯’-এ ফোন করে পুলিশের সহায়তা চান। জরুরি সেবা থেকে সিলেট কোতোয়ালি থানার পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তথ্য সংগ্রহ করে। পরে রাত সাড়ে আটটার দিকে নগরের রিকাবীবাজার কাজী নজরুল ইসলাম অডিটোরিয়ামের সামনে থেকে গাড়িসহ হাবিবুর রহমানকে আটক করে।

কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) খোকন দাশ প্রথম আলোকে এ খবরের সত্যতা নিশ্চিত করেন।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সেলিম মিঞা বলেন, গাড়ি ছিনতাইয়ের ঘটনা গতকাল রাতেই কোতোয়ালি থানায় হাবিবুর রহমানের নাম উল্লেখ করে দ্রুত বিচার আইনে মামলা হয়েছে। মামলায় হাবিবুর রহমানকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে।