নদীতে গোসল করতে নেমে ভাই-বোন নিখোঁজ

পটুয়াখালীর সদর উপজেলার একটি নদীতে গোসল করতে নেমে নিখোঁজ হয়েছে দুই ভাই–বোন। সোমবার দুপুরে উপজেলার কমলাপুর ইউনিয়নের চর বলইকাঠি গ্রামে এ ঘটনা ঘটে।

নিখোঁজ হওয়া দুজন হলো মীম (৮) ও আরাফাত (১০)। তারা দুজনে চাচাতো ভাই–বোন। মীম আফজাল ঘরামীর মেয়ে ও আশরাফ ঘরামীর ছেলে আরাফাত। সে বলইকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র।

শিশু দুটির পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, আফজাল ঘরামীর মেয়ে মীম তার মা–বাবার সঙ্গে ঢাকায় থাকত। একটি বিয়ে উপলক্ষে ঢাকা থেকে গ্রামের বাড়িতে পরিবারসহ ঘুরতে যান আফজাল। সোমবার বেলা দুইটার দিকে মীম ও তার চাচাতো ভাই আরাফাত বাড়ির পাশেই চর বলইকাঠি শাখা নদীতে গোসল করতে যায়। তাদের সঙ্গে ছিল আরেক চাচাতো ভাই ফিরোজ ঘরামীর ছেলে আল-আমিন (১৩)। মীম ও আরাফাত নদীর পাড়ে গোসল করছিল। এ সময় নদী দিয়ে বালুবোঝাই একটি বাল্কহেড গেলে প্রচণ্ড ঢেউয়ে মীম ও আরাফাত ভেসে ডুবে যায়। আল আমিন নদীর তীরে উঠে চিৎকার দিলে স্থানীয় ব্যক্তিরা ছুটে এসে দুজনকে উদ্ধারে নামেন। সন্ধ্যা সোয়া ছয়টার দিকে এই প্রতিবেদন লেখার সময় দুজনের কোনো খোঁজ মেলেনি।

এ বিষয়ে পটুয়াখালী ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন কর্মকর্তা ফিরোজ আলম বলেন, শিশু দুটি নিখোঁজের খবর তাঁরা পেয়েছেন। যেহেতু পটুয়াখালীতে ডুবুরি নেই। ফলে শিশু দুটি উদ্ধারের জন্য বরিশালে থেকে ডুবুরি দল ঘটনাস্থলে যাচ্ছে।

সন্ধ্যায় পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান বলেন, এখনো শিশু দুটির খোঁজ পাওয়া যায়নি। এ ঘটনায় বালুবোঝাই বাল্কহেডটি জব্দ করা হয়েছে।