কুষ্টিয়ায় বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত: পুলিশ

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

কুষ্টিয়ার দৌলতপুরে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ শহিদুল ইসলাম (৩৪) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, ২টি গুলি ও ৫০ বোতল ফেনসিডিল উদ্ধারের দাবি করেছে পুলিশ।

গতকাল মঙ্গলবার দিবাগত রাত তিনটার দিকে উপজেলার বাগোয়ান গ্রামের একটি পানের বরজের পাশে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহত শহিদুল দৌলতপুর উপজেলার ভারতীয় সীমান্তবর্তী জামালপুর গ্রামের মানিকের ছেলে।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আরিফুর রহমানের ভাষ্য, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে, উপজেলার বাগোয়ান গ্রামের একটি পানের বরজের পাশে দুই দল মাদক ব্যবসায়ী মাদক কেনাবেচা করছেন। এমন সংবাদের ভিত্তিতে দৌলতপুর থানার পুলিশের একটি দল সেখানে অভিযানে যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। এর কিছুক্ষণ পর মাদক ব্যবসায়ীরা পালিয়ে যান। পুলিশ ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে গুলিবিদ্ধ অবস্থায় একজনকে পড়ে থাকতে দেখে দ্রুত তাঁকে দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করে।

ওসি আরও বলেন, স্থানীয় লোকজন শহিদুলের লাশ শনাক্ত করে। থানার কাগজপত্র ঘেঁটে পুলিশ জানতে পারে, তাঁর বিরুদ্ধে মাদকসহ অন্তত ১৪টি মামলা আছে। তিনি এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী। লাশ ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।