যশোরে ছাত্রাবাস থেকে অস্ত্র-গুলিসহ ৩ ছাত্র গ্রেপ্তার

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

যশোরে অভিযান চালিয়ে অস্ত্র, গুলি, মাদকদ্রব্যসহ তিন ছাত্রকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার মধ্যরাতে যশোর সদর উপজেলার শেখহাটি এলাকার একটি ছাত্রাবাস থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার তিনজন হলেন যশোর পলিটেকনিক ইনস্টিটিউটের ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র তৌফিক ইসলাম (১৯), চতুর্থ বর্ষের শিক্ষার্থী আবু হেনা রোকন (২০) ও কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র রাফিউন (১৯)।

যশোর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. গোলাম রব্বানী শেখ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাত ১২টা থেকে ৩টা পর্যন্ত কোতোয়ালি থানা-পুলিশের একটি দল শেখহাটি এলাকার কাজী ছাত্রাবাসে অভিযান চালায়। ছাত্রাবাসটির এক কক্ষ থেকে একটি পিতলের শটগান, একটি ওয়ান শুটারগান, পাঁচ রাউন্ড শটগানের সিসা বুলেট, একটি ম্যাগাজিন, পাঁচটি হাতবোমা, তিনটি বিদেশি চাকু, দুটি রামদা, নয়টি রড, এক বোতল মদ, পাঁচটি খালি মদের বোতল, ১৫০টি ইয়াবা বড়ি, এক কেজি গাঁজা ও দুটি মোটরসাইকেল উদ্ধার করা হয়। এ সময় ওই কক্ষে থাকা তিন ছাত্রকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে কোতোয়ালি থানায় অস্ত্র আইনে মামলা প্রক্রিয়াধীন।

পুলিশ কর্মকর্তা গোলাম রব্বানী বলেন, ‘ছাত্রাবাসের মালিক শেখহাটি এলাকার চিহ্নিত সন্ত্রাসী সাবেক ছাত্রলীগ নেতা জুয়েল কাজী। অস্ত্রগুলোর মূল মালিক তিনি। জুয়েল ও তাঁর সহযোগীদের গোপন আস্তানা ও অস্ত্র ভান্ডার হিসেবে ছাত্রাবাসটি ব্যবহৃত হয়ে আসছিল। পুলিশের উপস্থিতি টের পেয়ে তিনি পালিয়ে গেছেন। তাঁকে গ্রেপ্তারের জন্য অভিযান চলছে।’