ইলেকট্রিক বেডে আগুন ধরে পক্ষাঘাতগ্রস্ত নারীর মৃত্যু

রাজধানীর মোহাম্মদপুরে একটি বাসায় ইলেকট্রিক বেডে আগুন ধরে পক্ষাঘাতগ্রস্ত এক বৃদ্ধ নারীর মৃত্যু হয়েছে। আজ শুক্রবার সকাল আটটার দিকে মোহাম্মদপুরের ডি ব্লকের সাততলা ভবনের চারতলার একটি ফ্ল্যাটে এ ঘটনা ঘটে।

মারা যাওয়া ওই নারীর নাম মাবিয়া বেগম (৬৫)। তিনি দীর্ঘদিন ধরে অসুস্থ অবস্থায় ছেলের বাসায় বসবাস করছিলেন।

মাবিয়া বেগমের ছেলে নূর মোহাম্মদ প্রথম আলোকে বলেন, তাঁর মা দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। হাঁটাচলা করতে পারতেন না। কিছুদিন আগে তাঁর শরীরে ঘা হয়। তাই সপ্তাহ দুয়েক আগে নতুন ইলেকট্রিক বেড কেনা হয়। আজ সকাল সাড়ে সাতটার দিকে ওই বেডে মাকে ঘুমিয়ে থাকতে দেখা গেছে। এর কিছুক্ষণ পর বেডে আগুন লেগে যায়। ফায়ার সার্ভিসের সদস্যরা উদ্ধার করার আগেই তিনি মারা যান।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণকক্ষের কর্মকর্তা জিয়াউর রহমান প্রথম আলোকে জানান, সকালে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে ওই বেডে আগুন ধরে যায়। কিন্তু উদ্ধারের আগেই তাঁর শরীরের বেশির ভাগ অংশ পুড়ে ঘটনাস্থলেই তিনি মারা যান।

মোহাম্মদপুর থানার উপপরিদর্শক শেখ জহিরুল ইসলাম জানান, এ ঘটনায় মাবিয়া বেগমের পরিবারের কোনো অভিযোগ ছিল না। তাই ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সিদ্ধান্তে মাবিয়ার লাশ তাঁর পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। তবে এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা হবে।