দাউদকান্দিতে বাস খাদে পড়ে নিহত ৩

কুমিল্লার দাউদকান্দিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যাত্রীবাহী একটি বাস খাদে পড়ে যায়। ছবি: প্রথম আলো
কুমিল্লার দাউদকান্দিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যাত্রীবাহী একটি বাস খাদে পড়ে যায়। ছবি: প্রথম আলো

কুমিল্লার দাউদকান্দিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যাত্রীবাহী একটি বাস খাদে পড়ে তিনজন নিহত হয়েছেন। আজ শনিবার সকাল সাড়ে ছয়টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে জিংলাতলী নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় বাসের অন্তত ৩০ জন যাত্রী আহত হয়েছেন। দাউদকান্দি হাইওয়ে থানার উপপরিদর্শক (এসআই) শাহাদাত হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

নিহত ব্যক্তিরা হলেন বাসের যাত্রী ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের মো. শফিকুল ইসলাম (৩১), মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলার কাঁঠালতলি গ্রামের রমজান মিয়া (৪০) ও পথচারী কুমিল্লার দাউদকান্দি উপজেলার সান্দ্রা গ্রামের অবসরপ্রাপ্ত স্কুলশিক্ষক শহীদ মোল্লা (৬১)।

পুলিশ সূত্রে জানা গেছে, কক্সবাজার থেকে ঢাকাগামী শ্যামলী পরিবহনের একটি বাস মহাসড়কের পাশের খাদে পড়ে যায়। এতে বাসের দুই যাত্রী ও এক পথচারী ঘটনাস্থলেই মারা যান। বাসের ৩০ জন যাত্রী আহত হন। আহত ব্যক্তিদের মধ্যে ৪ জনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ১১ জনকে উদ্ধার করে দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়।

এসআই শাহাদাত হোসেন বলেন, ঢাকার পাটুয়াটুলীর প্রায় ৫০ জন কাপড় ব্যবসায়ী কক্সবাজারে বনভোজনে যান। সেখান থেকে ফেরার পথে দুর্ঘটনার শিকার হন। লাশ দাউদকান্দি হাইওয়ে থানার হেফাজতে রাখা হয়েছে। এ ঘটনায় সড়ক দুর্ঘটনা আইনে মামলার প্রস্তুতি চলছে।