বঙ্গবন্ধুর সমাধিতে মেয়র আতিকুলের শ্রদ্ধা নিবেদন

শনিবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামের ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন। ছবি: ড্রিঞ্জা চাম্বুগং
শনিবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামের ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন। ছবি: ড্রিঞ্জা চাম্বুগং

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম। আজ শনিবার দুপুরের পর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছে বঙ্গবন্ধুর সমাধিতে তিনি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় ডিএনসিসির নবনির্বাচিত সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

সকাল আটটায় মানিক মিয়া অ্যাভিনিউ থেকে যাত্রা শুরু হয়। বেলা তিনটার দিকে টুঙ্গিপাড়া পৌঁছান মেয়র ও কাউন্সিলররা। বঙ্গবন্ধুর সমাধিতে পৌঁছে কাউন্সিলরদের সঙ্গে নিয়ে সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

শ্রদ্ধা নিবেদন শেষে আতিকুল ইসলাম সাংবাদিকদের বলেন, তিনি এখনো দায়িত্ব গ্রহণ না করলেও ডিএনসিসির কার্যক্রমের খোঁজ রাখছেন। বিশেষভাবে মশকনিধন কার্যক্রমের সার্বক্ষণিক পর্যবেক্ষণ করছেন বলে জানান।

মেয়র বলেন, ‘দায়িত্ব এখনো নিইনি। তবে প্যানেল মেয়র ও কাউন্সিলরদের সঙ্গে নিয়মিত আলোচনা করছি। খোঁজখবর রাখছি। মশকনিধনের জন্য আমরা প্রস্তুত।’
নগরবাসীর উদ্দেশে মেয়র বলেন, সবাইকে নিজের জায়গা থেকে সচেতন থাকতে হবে। নিজের বাসাবাড়ি, বাসার ছাদ, আশপাশ পরিষ্কার রাখতে হবে।
তিনি বলেন, দেশে আইন আছে। আইন না মানলে ফাইন করা হবে। ডিএনসিসির ম্যাজিস্ট্রেটরা নিয়মিত অভিযান পরিচালনা করবেন।

যানজট নিয়ে আতিকুল বলেন, ফ্র্যাঞ্চাইজি–ভিত্তিক পরিবহনব্যবস্থা গড়ে না তুলতে পারলে যানজট নিরসন সম্ভব হবে না। তবু ট্রাফিক বিভাগের সঙ্গে সমন্বয় করে যানজট নিরসনের উদ্দেশ্যে কাজ করা হবে।

১ ফেব্রুয়ারি ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়। গত বৃহস্পতিবার ঢাকার দুই সিটির মেয়র ও কাউন্সিলররা শপথ গ্রহণ করেন। আগামী ১৪ মে আতিকুল দ্বিতীয় দফায় ডিএনসিসির মেয়রের দায়িত্ব গ্রহণ করবেন।
অন্যদের মধ্যে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক এস এ মান্নান কচিসহ ঢাকা মহানগর আওয়ামী লীগের কয়েক শ নেতা–কর্মী মেয়রের সঙ্গে টুঙ্গিপাড়া যান।