দেশে সংখ্যায় মুসলমান বেশি, তাই দায়িত্বও বেশি: পরিকল্পনামন্ত্রী

সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার নবীন চন্দ্র উচ্চবিদ্যালয়ের সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে বক্তব্য দেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। ছবি: প্রথম আলো
সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার নবীন চন্দ্র উচ্চবিদ্যালয়ের সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে বক্তব্য দেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। ছবি: প্রথম আলো

সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় সবাইকে কাজ করার আহ্বান জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি বলেছেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এখানে সব ধর্মের মানুষ সম্মানের সঙ্গে, মর্যাদার সঙ্গে বসবাস করছেন। এটাই আমাদের ঐতিহ্য। এই সম্প্রীতি রক্ষা করা জরুরি। এই দেশে সংখ্যায় মুসলমান বেশি। তাই তাদের দায়িত্বও বেশি। আমাদের মনে রাখতে হবে গন্ডগোল লাগলে কেউ সুরক্ষা পাবে না।

সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার নবীন চন্দ্র উচ্চবিদ্যালয় প্রতিষ্ঠার সুবর্ণজয়ন্তী উপলক্ষে প্রাক্তন ছাত্র-ছাত্রীদের পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। আজ শনিবার সকালে এই অনুষ্ঠানের উদ্বোধন হয়।

অনুষ্ঠানে এম এ মান্নান আরও বলেন, বাংলাদেশের প্রকৃত বন্ধু হচ্ছেন শেখ হাসিনা। শেখ হাসিনা, আওয়ামী লীগ এবং নৌকায় সবার সমর্থন থাকতে হবে। আওয়ামী লীগ গত ১২ বছরে দেশে যে উন্নয়ন করেছে অতীতে তা হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশটাকে ওলট-পালট করে ওপরে তুলে এনেছেন। তিনি চান গ্রামের গরিব, কৃষক, শ্রমিক মেহনতি মানুষের জীবনের পরিবর্তন। আমরা তাঁর নির্দেশনায় কাজ করছি।

সুবর্ণজয়ন্তী উদ্‌যাপন পরিষদের আহ্বায়ক রণজিৎ তালুকদারের সভাপতিত্বে ও সদস্যসচিব বিন্দু তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সুনামগঞ্জ-৫ আসনের সাংসদ মুহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ-১ আসনের সাংসদ মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ ও সিলেট জেলার সংরক্ষিত নারী আসনের সাংসদ শামীমা শাহরিয়ার, সুনামগঞ্জে জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল আহাদ, অতিরিক্ত পুলিশ সুপার মো. হায়াতুন্নবী, জামালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াঙ্কা পাল, উৎসব উদ্‌যাপন পরিষদের উপদেষ্টা করুনা সিন্ধু তালুকদার প্রমুখ।