ভারতের দাঙ্গা ভারত সরকারও পছন্দ করছে না: কাদের

জি এম কাদের। ফাইল ছবি
জি এম কাদের। ফাইল ছবি

জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, ‘ভারতের এই দাঙ্গা ভারত সরকারও পছন্দ করছে না এবং তারা ব্যবস্থা নিচ্ছে। আমরা আশা করব যে এই ধরনের কাজ যারা করছে, তাদের বিরুদ্ধে ভারত সরকার ব্যবস্থা গ্রহণ করবে এবং তা যেন আর ভবিষ্যতে না ঘটে, এটা আমাদের প্রত্যাশা।’

আজ মঙ্গলবার রংপুর ও লালমনিরহাটে পাঁচ দিনের সফরের প্রথম দিনে রংপুর নগরের দর্শনার পল্লী নিবাসে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

জাপা চেয়ারম্যান বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানানো হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে। যারা যত কথাই বলুক, আমাদের স্বাধীনতাযুদ্ধে নেতৃত্ব দিয়েছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ওনার ডাকে আন্দোলন হয়েছিল। আর এই আন্দোলনের ফলে পরবর্তী সময়ে স্বাধীনতার সংগ্রাম হয়েছে।

জি এম কাদের বলেন, ‘স্বাধীনতা অর্জিত হয়েছে এবং ভারত সেখানে আমাদের সর্বাত্মক সহযোগিতা করেছিল। সেখানে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে ভারতের জনগণকে সম্মান জানানো, তাদের প্রতি আমাদের কৃতজ্ঞতা জানানো আমাদের দায়িত্ব। ভারতের প্রধান হিসেবে নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানানো হয়েছে, তিনি আসবেন। এই ভাবেই বিষয়টিকে বিবেচনা করা উচিত বলে আমার মনে করি।’

এ সময় উপস্থিত ছিলেন জাপার কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব এস এম ইয়াসির, জেলা জাপার সহসভাপতি আজমল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, জাতীয় যুব সংহতি রংপুর মহানগর সভাপতি শাহীন হোসেন, সাধারণ সম্পাদক শান্তি কাদরী, রংপুর সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাসুদার রহমান, কল্পনা বেগম প্রমুখ।

এর আগে তিনি পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও প্রয়াত সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের কবর জিয়ারত করেন এবং তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মোনাজাত করেন।