সাইকেল নিয়ে বেড়াতে বের হয়ে দুর্ঘটনায় শিশুর মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

বগুড়ার ধুনট উপজেলায় সাইকেল চালিয়ে বেড়াতে বের হয়ে অজ্ঞাত যানবাহনের ধাক্কায় এক শিশুর মৃত্যু হয়েছে। আজ বুধবার সকাল ১০টার দিকে উপজেলার ভরণশাহী বাইপাস তিনমাথা এলাকায় ধুনট-সোনামুখী সড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহত শিশুর নাম রহমত উল্লাহ (১১)। সে উপজেলার এলাঙ্গী ইউনিয়নের রাঙামাটি গ্রামের মিঠু মণ্ডলের ছেলে। রহমত উপজেলা পরিষদ এলাকার আল-কোরআন একাডেমির আবাসিক শিক্ষার্থী ছিল।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, আজ সকালের দিকে আল-কোরআন একাডেমির শিক্ষার্থীরা সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলা এলাকার একটি শিশুপার্কে বার্ষিক বনভোজনে যায়। রহমত উল্লাহ বনভোজনে অংশ নেয়নি। বনভোজনের কারণে শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদানও বন্ধ রয়েছে। তাই রহমত উল্লাহ সকাল নয়টার দিকে শিক্ষাপ্রতিষ্ঠান থেকে বাইসাইকেল নিয়ে স্থানীয় প্রিয়াঙ্গন পার্কে বেড়ানোর উদ্দেশ্যে বের হয়। পথে ভরণশাহী বাইপাস তিনমাথা এলাকায় অজ্ঞাত একটি যানবাহনের ধাক্কায় আহত হয় রহমত উল্লাহ। এক পথচারী তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক রহমতকে মৃত ঘোষণা করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক এ কে এম মাহফুজুল হাসান বলেন, হাসপাতালে আনার আগেই শিশুটির মৃত্যু হয়েছে।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, নিহত শিশুটির পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই লাশটি তাঁদের কাছে হস্তান্তর করা হয়েছে। দুর্ঘটনার জন্য দায়ী যান শনাক্ত করার চেষ্টা চলছে।