আ.লীগ নেতার হাত-পা ভাঙায় সাংসদপুত্রের বিরুদ্ধে মামলা

বগুড়া-৫ আসনের সাংসদ হাবিবুর রহমানের ছেলে আসিফ ইকবাল।
বগুড়া-৫ আসনের সাংসদ হাবিবুর রহমানের ছেলে আসিফ ইকবাল।

বগুড়ার ধুনট উপজেলায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম খানকে পিটিয়ে হাত-পা ভেঙে দেওয়ার অভিযোগে বগুড়া-৫ আসনের সাংসদ হাবিবুর রহমানের ছেলে আসিফ ইকবাল ওরফে সনিসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। গতকাল বুধবার রাতে শরিফুল ইসলাম খান বাদী হয়ে মামলাটি করেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত সোমবার আটটার দিকে শরিফুল ইসলাম খান ধুনট শহরের সোনামুখী সড়ক এলাকায় অবস্থিত আওয়ামী লীগের একাংশের দলীয় কার্যালয়ে বসে নেতা-কর্মীদের সঙ্গে আলোচনা করছিলেন। এ সময় পূর্ববিরোধের জের ধরে বগুড়া-৫ (ধুনট-শেরপুর) আসনের সাংসদ হাবিবুর রহমানের ছেলে আসিফ ইকবাল সনি এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল হাই খোকনের নেতৃত্বে দলের একাংশের নেতা-কর্মীরা হামলা চালান। পিটিয়ে শরিফুলের হাত-পা ভেঙে দেওয়া হয়। এ ছাড়া হামলাকারীরা শরিফুলের দুটি মোটরসাইকেল ও কার্যালয় ভাঙচুর করেন। পরে স্থানীয় লোকজন শরিফুলকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। এ ঘটনায় তিনি বাদী হয়ে গতকাল রাতে সাংসদপুত্রসহ ১৩ জনের বিরুদ্ধে থানায় মামলা করেন। আহত শরিফুল বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পরিষদের চেয়ারম্যান আবদুল হাই খোকন বলেন, শরিফুল ইসলামকে মারপিটের সময় তিনি ঘটনাস্থলে ছিলেন না। একটি ভলিবল প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ছিলেন। দলের ভাবমূর্তি নষ্ট করতে তাঁর ও সাংসদপুত্রসহ নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা করা হয়েছে।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন মামলা দায়েরের খবরের সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, তদন্ত করে আসামিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।