কেরানীগঞ্জে 'বন্দুকযুদ্ধে' ডাকাত নিহত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

কেরানীগঞ্জের দুই দল ডাকাতের মধ্যে বন্দুকযুদ্ধে এক ডাকাত (২৮) নিহত হয়েছেন বলে দাবি করছে পুলিশ।

শুক্রবার রাত নয়টার দিকে দক্ষিণ কেরানীগঞ্জের ঋষিপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে দেশীয় রামদা ও লাঠি উদ্ধার করেছে। নিহত ডাকাতের পরনে কালো রঙের হাফহাতা গেঞ্জি ও কালো রঙের জিন্স প্যান্ট ছিল। তাঁর মুখে কালো কাপড়ের মুখোশ বাঁধা ছিল বলে জানিয়েছে পুলিশ।

দক্ষিণ কেরানীগঞ্জ থানার পুলিশ জানায়, শুক্রবার রাত নয়টার দিকে পুলিশের একটি বিশেষ টহল দল দক্ষিণ কেরানীগঞ্জের চিতাখোলা সড়ক এলাকায় টহল দিতে থাকে। এ সময় পুলিশের টহল দল কয়েকটি গুলির শব্দ শুনতে পায়। তখন টহল পুলিশ সদস্যরা সেখানে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাত দল গুলি চালালে পুলিশও কয়েকটি পাল্টা গুলি চালায়। একপর্যায়ে ডাকাত দল পিছু হটলে চিতাখোলা সড়কের পাশে ঋষিপাড়া ঝোপঝাড়ের ভেতরে এক ব্যক্তির গুলিবিদ্ধ মরদেহ পড়ে থাকতে দেখে পুলিশ। ঘটনাস্থল থেকে পুলিশ রামদা ও লাঠি উদ্ধার করে।

দক্ষিণ কেরানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহাজামান প্রথম আলোকে বলেন, পুলিশের একটি দল নিয়মিত চিতাখোলা সড়কে টহলে থাকে। রাত নয়টার দিকে পুলিশ চিতাখোলার কাছে কয়েকটি গুলির শব্দ শুনতে পায়। এ সময় পুলিশ ডাকাতদের ধাওয়া করে শটগান দিয়ে ৭ থেকে ৮টি গুলি ছোড়ে। তাঁর ধারণা, দুই দল ডাকাত সদস্যদের সঙ্গে ভাগ–বাঁটোয়ারা নিয়ে উভয় দলের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে। এতে ডাকাত দলের এক সদস্য বুকে গুলিবিদ্ধ হয়ে মৃত অবস্থায় পড়ে থাকে। ঘটনাস্থল থেকে একটি রামদা ও একটি লাঠি উদ্ধার করে পুলিশ। লাশ ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।