নিখোঁজের ৫ দিন পর গলায় পাথরবাঁধা লাশ উদ্ধার

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

সিলেটের ওসমানীনগরে নিখোঁজের পাঁচ দিন পর নদী থেকে সজেন্দ্র দাশ (৪০) নামের এক ব্যক্তির গলায় পাথারবাঁধা লাশ উদ্ধার করা হয়েছে। তিনি সুনামগঞ্জের জগন্নাথপুর চকরিয়া গ্রামের বাসিন্দা। দীর্ঘদিন ধরে তিনি ওসমানীনগরের মোবারকপুর গ্রামে শ্বশুরবাড়িতে বসবাস করতেন।

গতকাল রোববার সকালে ওসমানীনগর পশ্চিম পৈলনপুর মোবারকপুর গ্রাম সংলগ্ন সাদিখাল নদী থেকে ভাসমান অবস্থায় সজেন্দ্র দাশের লাশ উদ্ধার করে পুলিশ।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার শ্বশুরবাড়ি থেকে নিখোঁজ হন সজেন্দ্র। নিখোঁজের ঘটনায় ওসমানীনগর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন তাঁর ভাগনে নেপাল দাশ। পাঁচ দিন পর সাদিখালে লাশটি ভাসতে দেখে স্থানীয়রা থানা-পুলিশকে খবর দেয়। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে। এ সময় লাশের গলায় প্রায় ১৫ কেজি ওজনের পাথর বাঁধা ছিল। গতকাল বিকেলে ময়নাতদন্তের জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

ওসমানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রাশেদ মোবারক প্রথম আলোকে এ খবরের সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, লাশ উদ্ধারের সময় গলায় রশি বাঁধা ছিল। রশির অপর প্রান্তে ভারী পাথর বাঁধা ছিল। ময়নাতদন্ত শেষে লাশটি আজ সোমবার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে কোনো মামলা করা হয়নি।