পাপিয়া কাণ্ডে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার পরদিন নিখোঁজ ৩২ আসামির একজন

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার একদিন পর নিখোঁজ হয়েছেন দৈনিক পক্ষকাল পত্রিকার সম্পাদক শফিকুল ইসলাম। তিনি ওই মামলার ৩২ আসামির একজন। এ ঘটনায় চকবাজার থানায় বুধবার সাধারণ ডায়েরি করেছেন শফিকুল ইসলামের স্ত্রী জুলিয়া ফেরদৌসী।

যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়াকে নিয়ে সংবাদ প্রকাশের জেরে মানহানি হয়েছে এই অভিযোগে সোমবার রাতে সাংসদ সাইফুজ্জামান শিখর ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। শেরে বাংলা নগর থানার ওই মামলায় মানবজমিনের সম্পাদক মতিউর রহমান চৌধুরী, প্রতিবেদক আল আমীনসহ ৩২ জনকে আসামি করা হয়। মামলাটিতে তিন নম্বর আসামি শফিকুল ইসলাম।

চকবাজার থানায় দায়ের করা সাধারণ ডায়েরিতে জুলিয়া ফেরদৌসী বলেন, ১০ মার্চ দুপুর আড়াইটার দিকে শফিকুল ইসলাম লালবাগের বাসা থেকে মোটরসাইকেল নিয়ে বের হন। এরপর থেকে তাঁর আর খোঁজ নেই। তিনি স্বামীকে খুঁজে পাওয়ার ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ করেন।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুদ হাওলাদার প্রথম আলোকে বলেন, শফিকুলের ব্যবহৃত দুটি ফোনই বন্ধ পাওয়া যাচ্ছে। তাঁর নিখোঁজ থাকার বিষয়টি শেরে বাংলা নগর থানাকেও জানানো হয়েছে। শফিকুলকে খুঁজে বের করার চেষ্টা চলছে।