নেত্রকোনায় ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

পূর্বশত্রুতার জের ধরে নেত্রকোনার কেন্দুয়ায় এক ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করা হয়েছে। গতকাল শুক্রবার রাত সাতটার দিকে কেন্দুয়ার রাজঘাট এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ওই ব্যবসায়ীর নাম রিপন মিয়া (৩৫)। তাঁর বাড়ি জল্লী গ্রামে।

স্থানীয় বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা গেছে, কয়েক মাস আগে বোরো খেতে পানি দেওয়ার ড্রেন কাটাকে কেন্দ্র করেন রিপন মিয়ার সঙ্গে একই গ্রামের মন্নাক মিয়ার (৪৮) ঝগড়া হয়। এরপর থেকে উভয় পরিবারের মধ্যে বিরোধ চলে আসছিল। গতকাল রাত সাতটার দিকে রাজঘাট এলাকায় মন্নাক মিয়া ও তাঁর লোকজন রিপন মিয়ার ওপর হামলা চালান। এ সময় রিপন মিয়া স্থানীয় বাজারে তাঁর দোকান থেকে মোটরসাইকেলে করে বাড়ি ফিরছিলেন। এ সময় হামলাকারীরা তাঁর গতিরোধ করে দেশীয় অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে রিপনকে গুরুতর জখম করেন। পরে স্থানীয় লোকজন আহত রিপনকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এদিকে ওই দিন রাত নয়টার দিকে রিপনের মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে আবারও উভয় পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। পরে অতিরিক্ত পুলিশ গিয়ে ঘটনা নিয়ন্ত্রণ করে।

কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রাশেদুজ্জামান আজ শনিবার দুপুরের দিকে বলেন, ‘এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি এখন স্বাভাবিক আছে। মরদেহ ময়নাতদন্ত করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।’