ইতালিফেরত ৪৪ জন গাজীপুরে কোয়ারেন্টিনে

কোয়ারেন্টিন
কোয়ারেন্টিন

ইতালিফেরত ৪৪ জনকে গতকাল শনিবার মধ্যরাতে গাজীপুর মহানগরের পুবাইল এলাকার ‘মেঘডুবি ২০ শয্যাবিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রে’ স্থানান্তর করা হয়েছে। গাজীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল্লাহ আল জাকী বিষয়টি নিশ্চিত করেছেন।

আবদুল্লাহ আল জাকী বলেন, হাসপাতালে ৭০ জনকে আইসোলেশনের জন্য ব্যবস্থা করা হয়েছে। গতকাল সন্ধ্যায় রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সব নিয়মকানুন মেনে ৪৪ জনকে ওই হাসপাতালে পাঠানো হয়েছে। তাঁরা সবাই ইতালি থেকে গতকাল সন্ধ্যায় বাংলাদেশে আসেন। সেখান থেকে ১৭, ২১ ও ৬ জন করে তিনটি আলাদা গাড়িতে পুবাইলের ওই হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। হাসপাতালে রেখে তাঁদের যাবতীয় পরীক্ষা-নিরীক্ষা ও পর্যবেক্ষণ করা হবে। তাঁদের করোনা ভাইরাসবিষয়ক সচেতনতামূলক পরামর্শ দেওয়া হবে।

পুবাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাজমুল হক ভূঁইয়া জানান, রাত ১২টার দিকে তাঁরা মেঘডুবি হাসপাতালে পৌঁছেছেন। সবাই বাংলাদেশি ও ইতালিপ্রবাসী। রাতে তাঁদের বুঝে নেন গাজীপুরের সিভিল সার্জন মো. খায়রুজ্জামান, ইউএনও আবদুল্লাহ আল জাকীসহ স্থানীয় প্রশাসনের কয়েকজন কর্মকর্তা।

গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম জানান, গতকাল বিকেলে ইতালি থেকে ৫৯ জন বাংলাদেশে এসেছেন। গাজীপুর মহানগরীর মেঘডুবিতে অবস্থিত ২০ শয্যাবিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রে ইতালিফেরত ব্যক্তিদের রাখা হবে। স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা গাজীপুরে এসে তাঁদের পরীক্ষা-নিরীক্ষা করবেন। করোনার লক্ষণ না পাওয়া গেলে এখান থেকে তাঁদের নিজ বাড়িতে যাওয়ার ব্যবস্থা করা হবে। আজ রোববার আরও বেশ কিছু বিদেশফেরত ব্যক্তিকে গাজীপুরে আনা হবে।