চৌগাছায় 'বন্দুকযুদ্ধে' নিহত ১, পুলিশের দাবি মাদক ব্যবসায়ী

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

যশোরের চৌগাছা উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক ব্যক্তি নিহত হয়েছেন। নিহত ব্যক্তির নাম জহুরুল ইসলাম (৪০)। গতকাল শনিবার দিবাগত রাত তিনটার দিকে উপজেলার বল্লভপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের সড়কে এ ঘটনা ঘটে।

জহুরুল ইসলাম চৌগাছা উপজেলার আন্দুলিয়া গ্রামের গোলাম হোসেনের ছেলে।
পুলিশ দাবি করেছে, জহুরুল ইসলাম এলাকার একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। তাঁর বিরুদ্ধে চৌগাছা থানা এবং ঝিনাইদহের কয়েকটি থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ, হামলা চালানোসহ অন্তত ১১টি মামলা রয়েছে। পুলিশ এ সময় ঘটনাস্থল থেকে একটি পিস্তল, পিস্তলের একটি গুলির খোসা এবং ১০০ বোতল ফেনসিডিল জব্দ করেছে।
চৌগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিফাত খান বলেন, গতকাল দিবাগত রাতে মাদকের একটি বড় চালান পাচার হচ্ছে, এমন সংবাদের ভিত্তিতে উপজেলার বল্লভপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের সড়কে পুলিশ অবস্থান নেয়। রাত তিনটার দিকে একদল মাদক ব্যবসায়ী পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু করে। আত্মরক্ষার্থে পুলিশও এ সময় মাদক ব্যবসায়ীদের লক্ষ্য করে পাল্টা গুলি চালায়। পুলিশ প্রতিরোধ গড়ে তুললে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যান। পরে পুলিশ সেখানে জহুরুল ইসলামের গুলিবিদ্ধ লাশ পড়ে থাকতে দেখে। এ সময় পুলিশ লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের মর্গে পাঠায়।
চৌগাছা থানার ওসির ভাষ্যমতে, জহুরুল ইসলাম একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। তাঁর বিরুদ্ধে চৌগাছা থানা এবং ঝিনাইদহের কয়েকটি থানায় ১১টি মামলা রয়েছে। এর মধ্যে ১০টি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলা।