নিষেধাজ্ঞার পরও ইউরোপ থেকে যাত্রী আনছে কাতার এয়ারওয়েজ

যুক্তরাজ্য ছাড়া ইউরোপের সব দেশ থেকে আকাশপথে যাত্রী আসায় নিষেধাজ্ঞা দিয়েছিল সরকার। গতকাল রোববার সিভিল অ্যাভিয়েশনের পক্ষ থেকেও বলা হয়েছিল যে, কোনো বিমান সংস্থা ইউরোপ থেকে যাত্রী বহন করতে পারবে না। তারপরও ইউরোপ থেকে আজ সোমবার ৯৬ যাত্রী নিয়ে ঢাকায় আসছে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইট।

কিউআর ৬৩৪ নম্বরের ওই ফ্লাইটটি ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। আজ বিকেল সাড়ে চারটার দিকে ফ্লাইটটির অবতরণের কথা ছিল। কিন্তু এটি সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে অবতরণ করার কথা রয়েছে। যাত্রীদের মধ্যে ৬৮ জন ইতালি থেকে এবং ১৮ জন আসছেন জার্মানি থেকে।

এই ফ্লাইটের যাত্রীদের ফেরত পাঠানো হবে কি না, জানতে চাইলে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান বলেন, পররাষ্ট্র মন্ত্রণালয় আসার ব্যাপারে অনুমতি দিয়েছে। শেষবারের মতো এই অনুমতি দেওয়া হয়েছে। তবে ইউরোপ থেকে যাত্রী বাংলাদেশে আনায় সিভিল অ্যাভিয়েশন থেকে কাতার এয়ারওয়েজের কাছে অসন্তোষ প্রকাশ করা হয়েছে। বেবিচক কাতার সিভিল অ্যাভিয়েশনের কাছে অসন্তোষপত্র পাঠাবে।

এদিকে এই ৯৬ যাত্রীকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আশকোনা হজ ক্যাম্পে পাঠানো হবে বলে জানিয়েছেন বিমানবন্দর স্বাস্থ্য কর্মকর্তা মোহাম্মদ শাহরিয়ার সাজ্জাদ। তিনি বলেন, হজ ক্যাম্পে তাদের স্বাস্থ্য পরীক্ষা করা হবে। করোনাভাইরাসের লক্ষণ না থাকলে তাদের হোম কোয়ারেন্টিনে পাঠানো হবে।