ছোট ভাইয়ের চাকুর আঘাতে বড় ভাই নিহত

রাজশাহীর বাগমারায় ছোট ভাইয়ের চাকুর আঘাতে নিহত নাজিদুল ইসলাম। ছবি: প্রথম আলো
রাজশাহীর বাগমারায় ছোট ভাইয়ের চাকুর আঘাতে নিহত নাজিদুল ইসলাম। ছবি: প্রথম আলো

রাজশাহীর বাগমারা উপজেলার বাসুপাড়া গ্রামে গতকাল সোমবার ছোট ভাই মকিদুল ইসলামের চাকুর আঘাতে বড় ভাই নাজিদুল ইসলাম (২২) নিহত হয়েছেন। তিনি ভবানীগঞ্জ বাজারের একটি হোটেলের কর্মচারী ছিলেন। পুলিশ তাঁর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বাসুপাড়া গ্রামের দুই ভাই নাজিদুল ইসলাম ও মকিদুল ইসলামের মধ্যে জমিজমা বিষয় নিয়ে বিরোধ চলে আসছিল। গতকাল বিকেলে বাড়ির পাশের আম গাছ থেকে ঝরে পড়া পাতা কুড়ানো নিয়ে দুই ভাইদের স্ত্রীর মধ্যে ঝগড়া হয়। একপর্যায়ে এই দুই ভাইয়ের আরেক ভাই সাইফুল ইসলাম তাদের নিবৃত্ত করার চেষ্টা করেন। এ সময় মকিদুল তাঁর ভাই সাইফুলকে মারধর করেন।

রাত ১১টার দিকে নাজিদুল ইসলাম বাড়িতে ফিরে ঘটনাটি জানতে পারেন। তিনি বড় ভাইকে মারধরের বিষয়ে তাঁর কাছে কৈফিয়ত চান। একপর্যায়ে মকিদুল তাঁর কাছে থাকা চাকু দিয়ে বড় ভাই নাজিদুলের বুকে ও পিঠে আঘাত করেন। তিনি ঘটনাস্থলেই মারা যান। রাতে থানায় খবর দেওয়া হলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মকিদুলকে ধরার চেষ্টা করে। কিন্তু ততক্ষণে তিনি পালিয়ে যান। আজ মঙ্গলবার পুলিশ লাশের সুরতহাল প্রতিবেদন প্রস্তুত করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়।

বাগমারা থানার পরিদর্শক (তদন্ত) আফজাল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ব্যাপারে মামলা হয়েছে। আসামিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।