হাসপাতাল থেকে আদালত হয়ে আবার হাসপাতালে, এরপর মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে গণপিটুনিতে আহত হওয়া স্বপন মিয়া (২৮) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। আজ মঙ্গলবার বিকেল সাড়ে চারটার দিকে রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

স্বপন মিয়া রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের চনপাড়া পুনর্বাসন কেন্দ্র এলাকার ৩ নম্বর ওয়ার্ডের আবদুল সাত্তারের ছেলে। পুলিশ জানিয়েছে, ডাকাতির প্রস্তুতিকালে স্বপন মিয়াকে এলাকাবাসী আটক করে পিটুনি দেন। পরে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসানের ভাষ্য, গতকাল সোমবার দিবাগত রাত ৩টার দিকে ৭-৮ জনের একটি দল দেশীয় অস্ত্র নিয়ে ইঞ্জিনচালিত নৌকায় করে ডাকাতির উদ্দেশ্যে উপজেলার মুড়াপাড়া বাজারে যায়। সেখানে ডাকাতির প্রস্তুতিকালে স্থানীয় লোকজন টের পেয়ে তাঁদের ধাওয়া করেন। একর্পযায়ে লোকজন স্বপন মিয়া নামের এক ডাকাতকে ধরে ফেলেন এবং অন্য ডাকাতেরা পালিয়ে যায়। এলাকার লোকজন স্বপন মিয়াকে পিটুনি দিলে তিনি গুরুতর আহত হন। পরে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে স্বপনকে উদ্ধার করে চিকিৎসার জন্য রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। চিকিৎসকেরা তাঁকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরের পরামর্শ দেন। সেখানে তাঁকে চিকিৎসা করিয়ে আজ সকালে নারায়ণগঞ্জ আদালতে হাজির করা হয়। তাঁর বিরুদ্ধে রূপগঞ্জ থানায় ডাকাতির মামলা হয়।

ওসি আরও জানান, আদালতে স্বপন মিয়া অসুস্থ হয়ে পড়লে আদালত তাঁকে পুনরায় চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তির পরামর্শ দেন। বিকেল সাড়ে ৪টার দিকে রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় কর্তব্যরত চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন। লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

মোড়াপাড়া ইউনিয়নের চেয়ারম্যান আলমাস উদ্দিন বলেন, গতকাল গভীর রাতে ডাকাতি করতে আসা একদল লোককে ধাওয়া দিয়ে একজনকে ধরে ফেলে স্থানীয় লোকজন। পরে তাঁকে গণপিটুনি দিয়ে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। তাঁর কাছ থেকে ধারালো ছুরিসহ ডাকাতির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করে পুলিশ।