মুঠোফোনে কথা বলার সময় ট্রেনের ধাক্কা, প্রাণ হারালেন ব্র্যাক কর্মকর্তা

অলংকরণ : মাসুক হেলাল
অলংকরণ : মাসুক হেলাল

ট্রেনের ধাক্কায় শেখ শামসুল হক (৫১) নামের ব্র্যাকের এক শাখা ব্যবস্থাপক নিহত হয়েছেন। আজ বুধবার সকাল সোয়া ১০টায় খুলনার ফুলতলার বেজেরডাঙ্গা রেলস্টেশনে এ ঘটনা ঘটে। এই সময় তিনি মুঠোফোনে কথা বলছিলেন বলে এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন।

শামসুল হক বাগেরহাটের কচুয়া উপজেলার শিয়ালকাঠি গ্রামের ইউসুফ শেখের ছেলে। তিনি ব্র্যাকের বেজেরডাঙ্গা শাখার ব্যবস্থাপক ছিলেন।

প্রত্যক্ষদর্শী ও রেলওয়ে পুলিশ সূত্রে জানা গেছে, শামসুল হক সকাল ১০টায় নিজের কার্যালয় থেকে মোটরসাইকেলে ঢাকুরিয়া গ্রামের একটি কেন্দ্র পরিদর্শনে যাচ্ছিলেন। বেজেরডাঙ্গা রেলস্টেশনের কাছের রেলক্রসিং পার হওয়ার সময় খুলনা থেকে ছেড়ে আসা পার্বতীপুরগামী রকেট ট্রেন তাঁকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই তিনি মারা যান। এ সময় তাঁর মোটরসাইকেলটি দুমড়েমুচড়ে আগুন ধরে যায়।

স্থানীয় বাসিন্দা প্রত্যক্ষদর্শী মো. সেকেন্দার আলী বলেন, লাশের সঙ্গে ছিটকে পড়া হেলমেটের মধ্যে শামসুলের ব্যবহৃত মোবাইল ফোনটি পাওয়া যায়। মোটরসাইকেল চালানোর সময় হেলমেটের মধ্যে মোবাইল ফোন রেখে তিনি কথা বলছিলেন বলে ধারণা করা হচ্ছে। যে কারণে ট্রেনের উপস্থিতি তিনি বুঝতে পারেননি।

বেজেরডাঙ্গা ব্র্যাক কার্যালয় সূত্রে জানা গেছে, শামসুল হকের স্ত্রী শিরিনা বেগমও ব্র্যাক নড়াইলের বাঁশগ্রাম শাখা কার্যালয়ের হিসাবরক্ষক পদে কর্মরত। তাঁদের এক মেয়ে ও এক ছেলে রয়েছে। শামসুল হকের মৃত্যুর খবর শুনে তাঁর সহকর্মীরা ঘটনাস্থলে ছুটে আসেন।
খুলনা রেলওয়ের ট্রাফিক পরিদর্শক অংশুমান রায় চৌধুরী প্রথম আলোকে বলেন, খবর পেয়ে দুপুরে জিআরপি থানার পুলিশ লাশ উদ্ধার করে মর্গে পাঠায়। এ ঘটনায় জিআরপি থানায় মামলা হয়েছে।