চট্টগ্রামে আওয়ামী লীগের বিদ্রোহী কাউন্সিলর প্রার্থীর সমর্থক খুন

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

চট্টগ্রামে আওয়ামী লীগের বিদ্রোহী কাউন্সিলর প্রার্থীর এক সমর্থকের ওপর হামলার ঘটনা ঘটেছে। হামলায় তানভীর আহমেদ (৪৫) নামের ওই সমর্থক নিহত হয়েছেন। বুধবার রাত ১২টার দিকে নগরের ১১ নম্বর উত্তর কাট্টলী এলাকায় এই ঘটনা ঘটেছে। নিহত তানভীর বিদ্রোহী প্রার্থী মোরশেদ আক্তারের সমর্থক। নগর পুলিশের উপকমিশনার ফারুক উল হক এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

এদিকে এই ঘটনার পর এলাকায় উত্তেজনা বিরাজ করছে। আওয়ামী লীগের আরেক প্রার্থী মো. ইসমাইলকে অভিযুক্ত করে ক্ষুব্ধ লোকজন স্লোগান দিচ্ছে।

নগর পুলিশের উপকমিশনার ফারুক উল হক প্রথম আলোকে বলেন, কাউন্সিলর প্রার্থী মোরশেদের বাড়ির সামনে নির্বাচনী ক্যাম্পে বসে ছিলেন তানভীর। ওই সময় কয়েকজন লোক এসে কথা–কাটাকাটি করে। একপর্যায়ে তারা তানভীরের ওপর হামলা ও ছুরিকাঘাত করে। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তাঁর মৃত্যু হয়। 

পুলিশ কর্মকর্তা ফারুক উল হক আরও বলেন, ঘটনায় কে বা কারা জড়িত, তা শনাক্ত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এদিকে ঘটনার পরপরই তানভীর ও ইসমাইল সমর্থকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।
২৯ মার্চ চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। নগরের ৪১টি ওয়ার্ডে আওয়ামী লীগ থেকে ৪১ জনকে মনোনয়ন দেওয়া হলেও বিদ্রোহী হিসেবে অনেকে নির্বাচনে অংশগ্রহণ করছেন। ১১ নম্বর উত্তর কাট্টলী ওয়ার্ডে ইসমাইলকে আওয়ামী লীগ থেকে মনোনয়ন দেওয়া হলেও মোরশেদ আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করছেন।