ছোট ভাইয়ের অস্ত্রের আঘাতে বড় ভাই খুন

সাতক্ষীরার শ্যামনগরে ছোট ভাইয়ের ধারালো অস্ত্রের আঘাতে বড় ভাই নিহত হয়েছেন বলে অভিযোগ উঠেছে। অভিযোগে বলা হয়, জমি নিয়ে বিরোধের জেরে এ হত্যাকাণ্ড ঘটে।

গতকাল বুধবার রাত সাড়ে ১০টার দিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ওই ব্যক্তি মারা যান। এ ঘটনায় আহত হয়েছেন তিনজন।

নিহত ব্যক্তির নাম আবদুস সাত্তার মোল্লা (৫৫)। তিনি শ্যামনগর উপজেলার ধুমঘাট চরাচক এলাকার ছবেদ মোল্লার ছেলে।

আহত ব্যক্তিরা হলেন নিহত আবদুস সাত্তার মোল্লার ছোট ভাই আবদুর রশিদ মোল্লা, রশিদ মোল্লার ছেলে এনামুল হক মোল্লা ও এনামুলের স্ত্রী আয়শা খাতুন।

আবদুর রশিদ মোল্লার ভাষ্য, তাঁর বড় ভাই আবদুস সাত্তার মোল্লার সঙ্গে মেজ ভাই গফুর মোল্লার জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। গতকাল সকালে এ নিয়ে তাঁদের মধ্যে বাগ্‌বিতণ্ডা হয়। বিকেলে মেজ ভাই গফুর মোল্লা লোকজন নিয়ে বিরোধপূর্ণ জমি দখলে নেন। বাধা দিলে গফুর মোল্লা ও তাঁর ছেলে আবদুর রাজ্জাক মোল্লার নেতৃত্বে দা, লোহার রড ও দেশীয় ধারালো অস্ত্র দিয়ে আবদুস সাত্তার মোল্লাসহ অন্যদের ওপর হামলা চালান। এতে তাঁরা আহত হন। তাঁদের উদ্ধার করে শ্যামনগর স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য আবদুস সাত্তারকে মোল্লাকে প্রথমে সাতক্ষীরা সদর হাসপাতালে এবং পরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। রাত সাড়ে ১০টার দিকে চিকিৎসাধীন অবস্থায় আবদুস সাত্তার মোল্লার মৃত্যু হয়।

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হুদা বলেন, এ ঘটনায় নিহত ব্যক্তির ভাতিজা এনামুল হক মোল্লা বাদী হয়ে ১১ জনের বিরুদ্ধ মামলা করেছেন। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে গফুর মোল্লার ছেলে আবদুর রাজ্জাক মোল্লাকে গ্রেপ্তার করা হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।