রাজশাহীতে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত ৩

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে তিন আরোহী নিহত হয়েছেন। গতকাল শুক্রবার রাত পৌনে আটটার দিকে উপজেলার সাহাব্দিপুর এলাকায় রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাত ১০টার দিকে দুজনের ও সাড়ে ১১টার দিকে আরেকজনের মৃত্যু হয়। এ ঘটনায় আরও দুজন আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন।

নিহত তিনজন হলেন গোদাগাড়ী উপজেলার উজানপাড়া গ্রামের বদরুল হোসেনের ছেলে হৃদয় (২২), রাজশাহীর পবা উপজেলার কাঁঠালবাড়িয়া গোবিন্দপুর গ্রামের সন্তোষের ছেলে শ্যামল (২৩) ও গোদাগাড়ীর মাহাবুব হোসেনের ছেলে মোহাম্মদ আলী (২৮)।

আহত দুজন হলেন নাটোরের লালপুর উপজেলার ইউসুফ আলীর ছেলে সোহাগ আলী (২২) ও রাজশাহী নগরের রায়পাড়া এলাকার আলাউদ্দিনের ছেলে মোসাদ্দেক আলী (২১)। তাঁরা রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আট নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন।

গোদাগাড়ী উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন কর্মকর্তা আতাউর রহমান বলেন, একটি মোটরসাইকেলে তিনজন গোদাগাড়ীর দিকে ও আরেকটি মোটরসাইকেলে দুজন রাজশাহীর দিকে যাচ্ছিলেন। এ সময় মোটরসাইকেল দুটি উপজেলার সাহাব্দিপুর এলাকায় রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কে পৌঁছালে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে পাঁচজনই গুরুতর আহত হন। পরে তাঁদের উদ্ধার করে প্রথমে গোদাগাড়ী ৩১ শয্যাবিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাঁদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় দ্রুত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ বক্সের ইনচার্জ রফিকুল ইসলাম জানান, রাত ১০টার দিকে দুজন ও সাড়ে ১১টার দিকে আরেকজনের মৃত্যু হয়। আহত দুজনের চিকিৎসা চলছে হাসপাতালের ৮ নম্বর ওয়ার্ডে। তাঁদের অবস্থা আশঙ্কাজনক।

গোদাগাড়ী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাইরুল ইসলাম জানান, এ ঘটনায় অপমৃত্যু মামলা হবে।

এর আগে গত ২৯ ফেব্রুয়ারি একই স্থানের এক কিলোমিটার দূরত্বের মধ্যে মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে নয়জনের মধ্যে আটজন নিহত হন। এ ছাড়া রাজশাহী জেলার বিভিন্ন উপজেলায় মার্চ মাসের ২০ দিনের মধ্যে শুধু মোটরসাইকেল দুর্ঘটনায় মারা যান আরও অন্তত ছয়জন। তাঁদের মধ্যে তানোরে দুই দুর্ঘটনায় চারজন, মোহনপুরে একজন ও পুঠিয়ার একজন রয়েছেন।