পাবনায় বন্দুকযুদ্ধে নিহত ১: পুলিশ

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

পাবনার সাঁথিয়া উপজেলায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে একজন নিহত হয়েছেন। পুলিশের দাবি, নিহত ব্যক্তি চিহ্নিত মাদক ব্যবসায়ী ছিলেন। গতকাল শুক্রবার দিবাগত রাত পৌনে দুইটার দিকে বন্দুকযুদ্ধে আহত হওয়ার পর আজ শনিবার সকাল সোয়া ছয়টার দিকে ওই ব্যক্তি বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

নিহত ব্যক্তির নাম আবুল কালাম কাইলা ওরফে আবদুল আলিম ওরফে কালু (৩৫)। তিনি উপজেলার রসুলপুর গ্রামের খোরশেদ আলমের ছেলে।

পুলিশের ভাষ্য, গতকাল গভীর রাতে উপজেলার করমজা গ্রামের খড়বাগান নামক স্থানে কয়েকজন মাদক ব্যবসায়ী জড়ো হয়েছিলেন। গোপন সূত্রে খবর পেয়ে সাঁথিয়া থানার পুলিশ রাত দেড়টার দিকে সেখানে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পুলিশের ওপর গুলি চালায়। এতে আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। ১৫ থেকে ২০ মিনিট পর মাদক ব্যবসায়ীরা পালিয়ে গেলে পুলিশ ঘটনাস্থলে গুলিবিদ্ধ অবস্থায় এক ব্যক্তিকে পড়ে থাকতে দেখে। সেখান থেকে তাঁকে উদ্ধার করে পাশের বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ সকাল সোয়া ছয়টার দিকে ওই ব্যক্তি মারা যান। পুলিশ পরে নিহত ব্যক্তির পরিচয় শনাক্ত করে।

সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান বন্দুকযুদ্ধের তথ্যের সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, বন্দুকযুদ্ধে নিহত ব্যক্তি পুলিশের তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী ছিলেন। মাদক ব্যবসার পাশাপাশি তিনি বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত ছিলেন। সাঁথিয়া, আতাইকুলাসহ কয়েকটি থানায় তাঁর নামে কমপক্ষে চারটি মামলা ছিল।

পুলিশ জানায়, বন্দুকযুদ্ধের ঘটনায় পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) ফিরোজ সুলতান ও কনস্টেবল শুভ কুমার আহত হন। এ ছাড়া ঘটনাস্থল থেকে একটি ওয়ান শুটারগান, দুটি গুলি, একটি কাঁচি ও নিহত ব্যক্তির কাছ থেকে ১০০টি ইয়াবা জব্দ করা হয়।