কুমিল্লায় আবারও চলন্ত ট্রেনে আগুন

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

কুমিল্লায় আবারও চলন্ত ট্রেনের ইঞ্জিনে আগুন লাগার ঘটনা ঘটেছে। আজ শনিবার লালমাই উপজেলায় বেলা সাড়ে ১১টার দিকে এ আগুন লাগে। কিছুক্ষণের মধ্যে আগুন নেভানো হয়। তবে এতে কোনো হতাহত হওয়ার ঘটনা ঘটেনি। এ নিয়ে চলতি মাসে কুমিল্লায় দুবার আগুন লাগার ঘটনা ঘটল।

ট্রেনের যাত্রী ও প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার আলীশ্বর এলাকায় চট্রগ্রাম থেকে ঢাকামুখী চট্রলা এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনে হঠাৎ আগুন লেগে যায়। এ সময় যাত্রীদের চিত্কার শুরু হয়। পরে ট্রেন থামিয়ে ট্রেনের কর্মী, যাত্রী ও স্থানীয়রা মিলে আগুন নেভান। এ সময় আধঘণ্টার জন্য ট্রেন চলাচল বন্ধ ছিল। খবর পেয়ে লাকসাম থেকে উদ্ধারকারী ট্রেন এসে ওই ইঞ্জিন সরিয়ে নেয়।

এ বিষয়ে লাকসাম রেলওয়ে জংশনের স্টেশনমাস্টার মো. শাহাব উদ্দিন বলেন, ঢাকাগামী ট্রেনটি লাকসাম রেলওয়ে জংশন অতিক্রম করার কিছুক্ষণ পর আলীশ্বর রেলস্টেশনের পাশে ইঞ্জিন বিকল হয়ে যায়। খবর পেয়ে লাকসাম থেকে উদ্ধারকারী ট্রেন গিয়ে ওই ইঞ্জিন সরিয়ে আনে। এরপর নতুন ইঞ্জিন দিয়ে ট্রেনটি চালু করা হয়। ট্রেনের ইঞ্জিনে সমস্যা দেখা দেওয়ায় এই ঘটনা ঘটে। এতে কোনো ধরনের হতাহত হওয়ার ঘটনা ঘটেনি।

এর আগে ১ মার্চ সকাল নয়টায় লাকসাম রেলওয়ে জংশন অতিক্রম কালে ঢাকা থেকে চট্টগ্রামগামী সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের একটি বগির নিচে আগুন লাগে। এই সময় যাত্রীরা আতঙ্কে হুড়োহুড়ি করে ট্রেন থেকে নেমে যান। পরে ওই বগির যাত্রীদের অন্য বগিতে নিয়ে ট্রেনটি চট্টগ্রামে পৌঁছে। আগুন ধরা বগিটি লাকসাম জংশনে এনে রাখা হয়।