করোনা নিয়ে গুজব, চিকিৎসক যুবদল নেতা আটক

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

করোনাভাইরাস সংক্রমণের গুজব ছড়ানোর অভিযোগে ইফতেখার মোহাম্মদ আদনান নামের এক চিকিৎসককে আটক করেছে পুলিশ। শনিবার বিকেলে নগরের ওআর নিজাম রোডের একটি রেস্তোরাঁ থেকে তাঁকে আটক করে পাঁচলাইশ থানার পুলিশ।

ইফতেখার আদনান চট্টগ্রাম মহানগর যুবদলের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক। তিনি চট্টগ্রাম নগরের ওআর নিজাম রোডে একটি বেসরকারি ক্লিনিক মেডিকেল সেন্টারে কর্মরত আছেন।

চট্টগ্রাম নগর পুলিশের উপকমিশনার (উত্তর) বিজয় কুমার বসাক নিজ কার্যালয়ে সাংবাদিকদের বলেন, করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে অনেক লোকের মৃত্যু হয়েছে বলে একটি অডিও ক্লিপ ভাইরাল হয়। মেসেঞ্জারে তা ছড়িয়ে দেওয়া হয়। এতে মানুষজনের মধ্যে আতঙ্ক ছড়ানো হয়। এটা একটা গুজব। গুজব ছড়ানোর কারণে ইফতেখারকে আটক করা হয়। তাঁর বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

সংবাদ সম্মেলনে বিজয় বসাক জানান, আটকের পর আদনান তাঁদের বলেছেন, তিনি নিজেই অডিওটি তৈরি করেন। কণ্ঠও তাঁর নিজের। এরপর তিনি সেটি মালয়েশিয়ায় অবস্থানরত তাঁর ভাইয়ের মেসেঞ্জারে পাঠান। পরে সেটি ছড়িয়ে পড়ে।

চট্টগ্রাম মহানগর যুবদলের সভাপতি মোশারফ হোসেন বলেন, আদনান মহানগর যুবদলের স্বাস্থ্য সম্পাদক। কিন্তু কেন তিনি এই ধরনের কাজ করলেন, সেটা তিনি ভালো বলতে পারবেন। এর সঙ্গে দলের কোনো সম্পর্ক নেই।