ভারতে 'জনতা কারফিউ' ঘোষণায় চাতলাপুর স্টেশনে আমদানি-রপ্তানি বন্ধ

মৌলভীবাজার
মৌলভীবাজার

করোনাভাইরাস সতর্কতায় ভারতে জনতা কারফিউ ঘোষণা হওয়ায় মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার চাতলাপুর স্থল শুল্ক স্টেশনে আজ রোববার আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রয়েছে। নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) বিস্তার রোধে ভারত জুড়ে আজ ভোর থেকে রাত নয়টা পর্যন্ত ‘জনতা কারফিউ’ জারি করা হয়। 

আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধের তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন চাতলাপুর অভিবাসন কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপপরিদর্শক জামাল হোসেন। তিনি বলেন, গত এক সপ্তাহ ধরে এ পথে ভারতে যাত্রী চলাচল বন্ধ রয়েছে। তবে আমদানি-রপ্তানি কার্যক্রম চলছিল। আজ রোববার আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রয়েছে।
তিনি আরও বলেন, বাংলাদেশে অবস্থানরত ভিসাধারী ভারতীয় যাত্রীরা সিলেটের শেওলা ও ভারতের সুতাকান্দি অভিবাসন কেন্দ্র দিয়ে এবং বাংলাদেশের আখাউড়া ও ভারতের আগরতলা অভিবাসন কেন্দ্র দিয়ে ভারত যেতে পারবেন।

চাতলাপুর স্থল শুল্ক স্টেশনের ব্যবসায়ী সোহেল চৌধুরী বলেন, চাতলাপুর স্থল শুল্ক স্টেশন দিয়ে ভারত থেকে প্রচুর পরিমাণে কমলা, আঙুর ও আনার বাংলাদেশে আসার পাইপলাইনে রয়েছে। কমপক্ষে তিন দিন লাগবে এসব ফল খালাস হতে।
তিনি বলেন, ভারতে জনতা কারফিউ জারির কারণে শুধু আজ চাতলাপুর স্থল শুল্ক স্টেশনে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রয়েছে। কাল সোমবার থেকে আবার শুরু হবে।