রূপগঞ্জে গণপিটুনিতে একজন নিহত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় গরুবাহী কাভার্ড ভ্যান চুরির সন্দেহে পুলিশের উপস্থিতিতে এক ব্যক্তিকে গণপিটুনি দিয়ে মেরে ফেলেছেন লোকজন। ওই সময় উত্তেজিত লোকজন কাভার্ড ভ্যানে আগুন লাগিয়ে দেন। ঘটনা নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে অন্য থানা থেকে পুলিশ গিয়ে পুলিশ সদস্য ও তিনটি গরু উদ্ধার করে।
উপজেলার গাজীপুর বাইপাস সড়কের কালনী লালমাটিয়া স্ট্যান্ড এলাকায় গতকাল রোববার ভোরে এ ঘটনা ঘটে। পুলিশ পুড়ে যাওয়া কাভার্ড ভ্যানটি জব্দ করেছে। গণপিটুনিতে নিহত ব্যক্তির পরিচয় জানা যায়নি। তাঁর আনুমানিক বয়স ২৮ বছর।
রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান জানান, গতকাল ভোরে গাজীপুরের কালীগঞ্জ থানার বৃত্তল এলাকা থেকে একদল গরুচোর কাভার্ড ভ্যানে করে তিনটি গরু চুরি করে গাজীপুর বাইপাস সড়ক দিয়ে রূপগঞ্জের দিকে আসতে থাকেন। কালীগঞ্জ থানা–পুলিশ কাভার্ড ভ্যানসহ গরুচোরদের ধাওয়া করে। চোরেরা কাভার্ড ভ্যানটি নিয়ে রূপগঞ্জের গাজীপুর বাইপাস সড়কের কালনী লালমাটিয়া স্ট্যান্ডে পৌঁছালে পুলিশ সদস্যরা ‘চোর চোর’ বলে চিৎকার করতে থাকেন। পুলিশ সদস্যদের চিৎকার শুনে স্থানীয় লোকজন কালনী লালমাটিয়া বাসস্ট্যান্ড এলাকায় কাভার্ড ভ্যানটি আটক করেন। লোকজন চোর সন্দেহে একজনকে ধরতে পারলেও অন্যরা পালিয়ে যান। পরে আটক ব্যক্তিকে গণপিটুনি দেওয়া হলে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়।
ওই সময় উত্তেজিত লোকজন পুলিশের নিয়ন্ত্রণের বাইরে চলে যান। পরে কালীগঞ্জ থানা–পুলিশের ফোন পেয়ে রূপগঞ্জ থানা–পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে নিহত ওই ব্যক্তির লাশ ও কালীগঞ্জ থানা–পুলিশের সদস্যদের উদ্ধার করেন। এ সময় ঘটনাস্থল থেকে তিনটি গরু উদ্ধার করে পুলিশ।
ওসি জানান, এ ব্যাপারে থানায় একটি হত্যা মামলা ও থানায় গরু চুরির মামলার প্রক্রিয়া চলছে। লাশ ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।