মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত, ১০ ঘণ্টা পর চলাচল শুরু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

কিশোরগঞ্জের যশোদলে একটি মালবাহী ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে ময়মনসিংহ-কিশোরগঞ্জ-ভৈরব পথে ১০ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

গতকাল রোববার সন্ধ্যা ৭টা ২০ মিনিটে কিশোরগঞ্জ-ভৈরব রেললাইনের কিশোরগঞ্জ সদর উপজেলার যশোদল স্টেশনের কাছে এ দুর্ঘটনা ঘটে। এরপর আজ সোমবার ভোর ৫টা ৪০ মিনিটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

কিশোরগঞ্জ রেলস্টেশনের কর্তব্যরত স্টেশনমাস্টার শ্যামসুন্দর দেব শর্মা জানান, ‘আখাউড়া বিকেসি’ নামের ট্রেনটি মাল বোঝাই করে ময়মনসিংহ থেকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া যাচ্ছিল। কিশোরগঞ্জ রেলওয়ে স্টেশন অতিক্রমের কিছুক্ষণ পর যশোদল রেলস্টেশনের কাছে ট্রেনটির ইঞ্জিনের ঠিক পেছনের দুটি বগি লাইনচ্যুত হয়।

এই ঘটনায় এ পথের উভয় পাশে ময়মনসিংহ থেকে চট্টগ্রামের উদ্দেশে আসা আন্তনগর বিজয় এক্সপ্রেস, ঢাকা থেকে কিশোরগঞ্জের উদ্দেশে আসা আন্তনগর এগারসিন্দুর এক্সপ্রেস ও ময়মনসিংহ থেকে ভৈরবের উদ্দেশে আসা লোকাল ২৪৪ ডাউন ট্রেন ও চট্টগ্রাম থেকে বঙ্গবন্ধু সেতুসংলগ্ন এলাকার উদ্দেশে ছাড়া ৩৭ আপ মেইল ট্রেন চলাচল বন্ধ থাকে।

কিশোরগঞ্জ রেলওয়ের স্টেশনমাস্টার জয়নাল মিয়া জানান, ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া থেকে একটি উদ্ধারকারী ট্রেন দুর্ঘটনাস্থলে এসে উদ্ধারকাজ চালায়। আজ ভোর ৫টা ৪০ মিনিট থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।