সিলেটে চিকিৎসাধীন বিদেশফেরত নারী করোনায় আক্রান্ত নন

সিলেটে হাসপাতালে চিকিৎসাধীন যুক্তরাজ্যফেরত নারী করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত নন। গতকাল রোববার রাতে তাঁর করোনাভাইরাস পরীক্ষার ফল নেগেটিভ উল্লেখ করে প্রতিবেদন সিলেট এসে পৌঁছেছে বলে নিশ্চিত করেছেন সিলেট স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক আনিসুর রহমান।

বর্তমানে ওই নারীকে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসার জন্য নির্ধারিত সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, ৪ মার্চ যুক্তরাজ্য থেকে দেশে ফেরেন ওই প্রবাসী নারী। দেশে ফেরার পর থেকে তিনি জ্বর, সর্দি-কাশিতে আক্রান্ত হন। ১৬ মার্চ তিনি হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হন। গত শুক্রবার সকালে ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) প্রতিনিধিদল সিলেটে এসে তাঁর রক্তসহ অন্য নমুনা সংগ্রহ করে নিয়ে যায়। গতকাল রাতে তাঁর পরীক্ষার প্রতিবেদন সিলেটে আসে।

®সিলেট স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক আনিসুর রহমান জানান, গতকাল রাতে যুক্তরাজ্যফেরত নারীর করোনাভাইরাস পরীক্ষার প্রতিবেদন ই–মেইলের মাধ্যমে এসেছে। তাঁর শরীরে ভাইরাসটির অস্তিত্ব পাওয়া যায়নি।

সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আর এম ও) সুশান্ত কুমার মহাপাত্র প্রথম আলোকে বলেন, হাসপাতালের কোয়ারেন্টিনে বর্তমানে পাঁচজন চিকিৎসাধীন। এর মধ্যে যুক্তরাজ্যফেরত এক পুরুষ ও নারী, বিদেশফেরত ব্যক্তির সংস্পর্শে আসা এক কিশোর, বিমানবন্দরে দায়িত্ব পালনকারী এক আনসার সদস্য ও স্থানীয় এক ব্যক্তি রয়েছেন।