গোদাগাড়ীতে ভারতীয় নাগরিকের মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

রাজশাহীতে বেড়াতে এসে এক ভারতীয় নাগরিকের মৃত্যু হয়েছে। তাঁর নাম নবীজান খাতুন (৬০)। তাঁর স্বামীর নাম মহিবুল ইসলাম। তাঁদের বাড়ি ভারতের উত্তর প্রদেশে। রাজশাহীর গোদাগাড়ী উপজেলার দেওপাড়া ইউনিয়নের গণকের ডাইং গ্রামে নবীজান তাঁর ভাই শহিদুল ইসলামের বাড়িতে বেড়াতে এসেছিলেন।

আজ সোমবার ভোর পাঁচটার দিকে নবীজান মারা যান। তাঁর মারা যাওয়ার খবরে উপজেলা স্বাস্থ্য পরিদর্শক ওই বাড়ি পরিদর্শন করেন। পরিবারের সঙ্গে কথা বলে তিনি নিশ্চিত হয়েছেন নবীজান করোনায় আক্রান্ত ছিলেন না। তাই লাশটি দাফন করার অনুমতি দেওয়া হয়। পরে এখানেই তাঁর লাশ দাফন করা হয়।

দেওপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আখতারুজ্জামান আক্তার জানান, সকালে তিনি নবীজানের মৃত্যুর খবর পেয়ে শহিদুলের বাড়িতে যান। তখন উপজেলা স্বাস্থ্য পরিদর্শকও আসেন। করোনা-আশঙ্কায় তিনি প্রতিরক্ষামূলক পোশাকও পরে ছিলেন। পরে স্বজনদের সঙ্গে কথা বলে তিনি জানতে পারেন, করোনায় আক্রান্ত কোনো উপসর্গ নবীজানের ছিল না। তাই লাশ স্বাভাবিকভাবে দাফন করার অনুমতি দেওয়া হয়েছে।

গোদাগাড়ীর প্রেমতলী পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক আবদুল বারী জানান, ১১ মার্চ নবীজান ও তাঁর স্বামী বাংলাদেশে বেড়াতে আসেন। নবীজানের করোনার কোনো উপসর্গ ছিল না। তবে আগে থেকেই তিনি শ্বাসকষ্টে ভুগছিলেন। ভোরে তিনি ঘুমের মধ্যেই মারা যান।