শপিং মল বন্ধ ৪ এপ্রিল পর্যন্ত

বসুন্ধরা সিটি শপিং মল। প্রথম আলো ফাইল ছবি
বসুন্ধরা সিটি শপিং মল। প্রথম আলো ফাইল ছবি

সরকার ২৬ মার্চ থেকে আগামী ৪ এপ্রিল পর্যন্ত ১০ দিন সাধারণ ছুটির যে সিদ্ধান্ত জানিয়েছে, তার সঙ্গে মিলিয়ে সারা দেশের বিপণিবিতান বা শপিং মলও বন্ধ থাকবে। এর আগে আগামী বুধবার থেকে ৭ দিনের জন্য শপিং মল বন্ধের সিদ্ধান্তের কথা জানিয়েছিল বাংলাদেশ দোকান মালিক সমিতি।

সাধারণ ছুটির ঘোষণার পর এ বিষয়ে জানতে চাইলে দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন প্রথম আলোকে বলেন, ‘আমরা সরকারি সিদ্ধান্ত অনুযায়ী চলব।’

আজ সোমবার দোকান মালিক সমিতি করোনাভাইরাসের প্রাদুর্ভাব রুখতে সারা দেশের বিপণিবিতান ও মার্কেট ২৫ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়। সে অনুযায়ী, আগামী বুধবার থেকে শপিং মল বন্ধের কথা। কাল মঙ্গলবার কি খোলা থাকবে, জানতে চাইলে তিনি বলেন, ‘আমরা নতুন কোনো সিদ্ধান্ত নেব না।’

দোকানমালিক সমিতি সুপারশপ, ওষুধ ও নিত্যপণ্যের দোকান বন্ধের সিদ্ধান্তের বাইরে রেখেছিল। কাঁচাবাজার ও ওষুধের দোকান সাধারণ ছুটিরও বাইরে থাকবে। ফলে ক্রেতারা নিত্যপণ্য কিনতে পারবেন।

সুপারশপও খোলা থাকবে বলে জানিয়েছেন এসিআই লজিস্টিকসের সুপারশপ ব্র্যান্ড স্বপ্নের প্রধান নির্বাহী সাব্বির হাসান। তিনি বলেন, বন্ধের মধ্যে মানুষ সুপারশপে নিত্যপণ্য পাবেন।