সিলেটে মারা যাওয়া যুক্তরাজ্যপ্রবাসী করোনা 'নেগেটিভ'

সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের কোয়ারেন্টিনে থাকা অবস্থায় মারা যাওয়া যুক্তরাজ্যপ্রবাসী নারীর (৬১) শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়নি বলে চিকিৎসকেরা জানিয়েছেন।

আজ মঙ্গলবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) সুশান্ত কুমার মহাপাত্র ও সিলেটের সিভিল সার্জন প্রেমানন্দ মন্ডল। তাঁরা জানান, করোনা পরীক্ষায় প্রবাসী নারীর ফলাফল ‘নেগেটিভ’ এসেছে।

৪ মার্চ যুক্তরাজ্য থেকে দেশে ফেরেন ওই নারী। তিনি জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে শুক্রবার সন্ধ্যায় শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি হন। কোয়ারেন্টিনে চিকিৎসাধীন অবস্থায় রোববার ভোররাতে তিনি মারা যান। পরে ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) প্রতিনিধিরা তাঁর (প্রবাসী নারী) নমুনা সংগ্রহ করে নিয়ে যান।

শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আরএমও সুশান্ত কুমার মহাপাত্র প্রথম আলোকে বলেন, কোয়ারেন্টিনে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া নারীর পরীক্ষার ফলাফল এসেছে। তিনি করোনা ‘নেগেটিভ’।

সিলেটের সিভিল সার্জন প্রেমানন্দ মন্ডল বলেন, মারা যাওয়া যুক্তরাজ্যপ্রবাসী নারীর শরীরে করোনার অস্তিত্ব পাওয়া যায়নি। আইইডিসিআরের দেওয়া প্রতিবেদন সিলেটে ই–মেইলের মাধ্যমে এসেছে। এর মাধ্যমেই করোনা নেগেটিভ থাকার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।