কুষ্টিয়ায় পুলিশের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' ১ জন নিহত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

কুষ্টিয়া সদর উপজেলার হাটশ হরিপুর ইউনিয়নের শালদাহ গ্রামে পুলিশের সঙ্গে ডাকাত দলের ‘বন্দুকযুদ্ধে’ পারভেজ খান (৪০) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার দিবাগত রাত ৩টার দিকে এ ঘটনা ঘটে।

পুলিশ বলছে, নিহত পারভেজ ডাকাত দলের সদস্য। ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, তিনটি গুলি ও রামদা উদ্ধার করেছে পুলিশ। এই ঘটনায় পুলিশের তিন সদস্য আহত হয়েছেন।

নিহত ডাকাত পারভেজ খান কুষ্টিয়া শহরের আড়ুয়াপাড়া রাজারহাট এলাকার বাসিন্দা। তাঁর বিরুদ্ধে কুষ্টিয়া মডেল থানায় ডাকাতিসহ বেশ কয়েকটি মামলা রয়েছে।

কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফার ভাষ্যমতে, পারভেজকে একটি ডাকাতি মামলায় আটকের পর তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে ডাকাতির কাজে ব্যবহৃত অস্ত্র উদ্ধারে কুষ্টিয়া সদরের হরিপুর ইউনিয়নের শালদাহ গ্রামে যাওয়া হয়। সেখানে পৌঁছালে ওত পেতে থাকা ডাকাত দলের সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। এ সময় পারভেজ দৌড়ে পালিয়ে যান। পরে ডাকাতরা পিছু হটলে পারভেজকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেওয়া হয়। সেখানে পারভেজকে মৃত ঘোষণা করেন জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক।

ওসি আরও বলেন, পারভেজের লাশ ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে রাখা হয়েছে।