খুলনা মেডিকেলের করোনা ইউনিটে আরও ২ জনকে ভর্তি

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও দুই রোগীকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। নতুন দুই রোগীর মধ্যে একজন পেশায় শিক্ষিকা। এ নিয়ে খুমেক হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি আছেন মোট চারজন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, করোনা সন্দেহে ব‌টিয়াঘাটা থেকে আসা এক স্কুলশিক্ষিকাকে গতকাল বুধবার রাত দেড়টার দিকে ভর্তি করা হয়। এ সময় তাঁর সঙ্গে থাকা তাঁর বান্ধবীকেও পর্যবেক্ষণ করার জন্য ভর্তি করা হয়। চিকিৎসকেরা তাঁদের পর্যবেক্ষণ করছেন। এ নিয়ে এখানে চারজন ভর্তি আছেন। আগের দুজনের অবস্থার উন্নতি হচ্ছে।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক (মেডিসিন) এবং হাসপাতালের ‘কোভিড-১৯’ ম্যানেজমেন্টের ফোকাল পারসন শৈ‌লেন্দ্রনাথ বিশ্বাস প্রথম আলোকে বলেন, ‘ওই দুই নারীকে হাসপাতালের করোনা ইউনিটে পর্যবেক্ষণে রাখা হয়েছে। তাঁদের একজন ফ্লুর লক্ষণ নিয়ে রাতে হাসপাতালে আসেন। সবার নিরাপত্তার জন্য দুজনকেই আইসোলেশন ইউনিটে রাখা হয়েছে। চিকিৎসকেরা নিশ্চিত নন তাঁরা করোনাভাইরাসে আক্রান্ত কি না। আমরা রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) কল দিয়ে তাঁদের বিষয় জানানোর চেষ্টা করছি। যদি আইইডিসিআর সংকেত দেয়, তবে নমুনা পাঠানোর ব্যবস্থা করা হবে। আগের ভর্তি দুজনের ব্যাপারেও আইইডিসিআরে যোগাযোগ করা হয়েছে। ক্রাইটেরিয়ায় (মানদণ্ড) না পড়ায় আগের দুজনের নমুনা পাঠানো হয়নি।’

এর আগে গত মঙ্গলবার রাতে করোনা সন্দেহে খুলনা মহানগর পুলিশের একজন সদস্য ও তাঁর বাবাকে করোনা ইউনিটে ভর্তি করা হয়। তাঁরা মাগুরার বাসিন্দা।