মালিবাগে লাশ উদ্ধার, করোনার গুজব

রাজধানীর মালিবাগ চৌধুরী পাড়ার একটি বাসা থেকে আজ বৃহস্পতিবার সন্ধ্যায় মাহবুবুর রহমান (৩৫) নামের এক ব্যবসায়ীর লাশ উদ্ধার করা হয়েছে। তিনি স্থানীয় একটি রেস্তোরাঁর মালিক ছিলেন।

পুলিশ বলেছে, মাহবুবুর মালিবাগ চৌধুরী পাড়ায় মেসের একটি কক্ষে থাকতেন। মাহবুবকে তাঁর কক্ষে নিথর অবস্থায় পড়ে থাকতে দেখে পাশের মেসের কেউ কেউ তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন বলে গুজব ছড়ান। তবে মাহবুবের এমন কোনো উপসর্গই ছিল না।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানায়, আজ দুপুরে পাশের মেসের বাসিন্দারা মাহবুবকে খাটের ওপর নিথর অবস্থায় পড়ে থাকতে দেখেন। তারা ডাকাডাকি করে তাঁর কোনো শব্দ পাননি। এ সময় কেউ কেউ সন্দেহ করেন মাহবুব করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। গোটা এলাকায় এই গুজব ছড়িয়ে পড়ে। এলাকাবাসীর পক্ষ থেকে রামপুরা থানায় জানালে সন্ধ্যায় পুলিশ এসে তাঁর লাশ উদ্ধার করে। মাহবুবের মা বাবা থাকেন গেন্ডারিয়ায়। পুলিশ এ সময় তাঁদেরও ডেকে আনেন। মাহবুবের বাবার নাম নাজিম উদ্দিন।

মাহবুবের স্বজনেরা আজ সাংবাদিকদের জানান, মাহবুবের স্ত্রী অন্যত্র থাকেন। গতকাল বুধবার রাতে মাহবুব স্ত্রীকে ফোন করে বলেন তাঁর পেটে ব্যথা করছে, বমি আসছে। পরে মাহবুবকে তাঁর স্ত্রী ঘুমাতে বলেন। আজ সকাল থেকে স্বজনেরা মাহবুবকে ফোন দিতে থাকলেও তিনি আর ফোন ধরেননি।

রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল কুদ্দুস ফকির প্রথম আলোকে বলেন, মাহবুব গতকাল রাতে খাওয়া দাওয়ার পর তাঁর স্ত্রীর সঙ্গে ফোনে সমস্যার কথা জানান। গতকাল বিকেল ও সন্ধ্যায় মাহবুব স্বাভাবিক ছিলেন। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর গুজব ছড়িয়েছেন কেউ কেউ। করোনাভাইরাসে আক্রান্ত হলে যে উপসর্গ দেখা দেয় সেটা মাহবুবের মধ্যে ছিল না। তাঁর মৃত্যু স্বাভাবিকই মনে হচ্ছে। তবুও মরদেহটি ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে।