সিরাজগঞ্জে ওষুধের দোকানে অভিযান, জরিমানা

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলায় নকল, ভেজাল এবং মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে জরিমানা আদায় করেছেন। গতকাল বৃহস্পতিবার বিকেলে উপজেলার চান্দাইকোনা ইউনিয়নের চান্দাইকোনা বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) সুবীর কুমার দাশ।

অভিযানে ১৭টি দোকান থেকে ২ লাখ ৯০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয়।বাজারের বেশিরভাগ ওষুধের দোকানে দীর্ঘদিন ধরে নকল, ভেজাল ও মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রি করা হচ্ছে বলে অভিযোগ ছিল।

ভ্রাম্যমাণ আদালত এ সময় সাহা মেডিকেল হলকে এক লাখ টাকা, বৃন্ত ড্রাগ হাউজকে ৫ হাজার, ইমতিয়া ফার্মেসিকে ১০ হাজার, দেবজিৎ মেডিকেল হলকে ৫ হাজার, তালুকদার ফার্মেসিকে ১০ হাজার, এন এস ফার্মেসিকে ২০ হাজার, অপূর্ব ড্রাগ হাউজকে ৫ হাজার, মুক্তি ফার্মেসিকে ৫ হাজার, মা ফার্মেসিকে ৩০ হাজার, রাহাত ফার্মেসিকে ১০ হাজার, রাফা মেডিকেল হলকে ৪০ হাজার, সীমা ফার্মেসিকে ৫ হাজার, পাপন মেডিকেল হলকে ১০ হাজার, কিরণ ড্রাগ হাউজকে ৫ হাজার, উর্মি মেডিকেল হলকে ১০ হাজার, মুন্নী ড্রাগ হাউজকে ১০ হাজার এবং আর এস মেডিকেল হলকে ১০ হাজার টাকা জরিমানা করেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহায়তা করে র‍্যাব-১২ এর একটি দল।

অভিযানের তথ্যের সত্যতা নিশ্চিত করে আজ শুক্রবার সকালে সহকারী কমিশনার (ভূমি) সুবীর কুমার দাশ প্রথম আলোকে বলেন, এ অভিযান অব্যাহত থাকবে।