ঢাকা থেকে আগতদের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

রাজধানী ঢাকা থেকে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ ও নান্দাইল উপজেলায় আগত সব লােকজনকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন। নান্দাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ আবদুর রহিম সুজন এবং ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাে. জাকির হােসেন হোম কোয়ারেন্টিন নিশ্চিত করার আহ্বান জানান।

হোম কোয়ারেন্টিন নিশ্চিত করার জন্য জনপ্রতিনিধি ও করােনাভাইরাস প্রতিরােধ কমিটির ইউনিয়ন কমিটিকে কাজ করার আহ্বান জানানো হয়েছে।

আজ শুক্রবার সকালে নান্দাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ আবদুর রহিম সুজন হোম কোয়ারেন্টিনের বিষয়টি মসজিদের মাইকে বারবার প্রচার করার জন্য অনুরোধ জানিয়েছেন ।

ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাে. জাকির হােসেন তাঁর দাপ্তরিক ফেসবুক পাতায়‌ আজ ‌‌‌'জরুরি ঘােষণা' শিরোনামের লেখা পোস্ট করে লিখেন, ' সকল ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান, সদস্য ও সচিব, গ্রাম পুলিশের সদস্য ও করোনাভাইরাস প্রতিরোধ সংক্রান্ত ইউনিয়ন ও ওয়ার্ড কমিটির সদস্যবৃন্দ, ঢাকা থেকে আগত লােকজনের হােম কােয়ারেন্টিন নিশ্চিত করতে প্রশাসনকে সার্বিক সহযোগিতা করতে বলা হয়েছে।'

জেলা প্রশাসক মাে. মিজানুর রহমান আজ এক ভিডিও বার্তায় মানুষ যেন অযথা ঘর থেকে বাইরে না আসেন, সেজন্য গ্রামের মসজিদের মাইক দিয়ে নিয়মিত নিষেধাজ্ঞা প্রচার করার কথা বলেছেন। এ ছাড়া দুস্থদের সহায়তা করার জন্য স্বচ্ছল ব্যক্তিদের এগিয়ে আসার অনুরােধ জানিয়েছেন।

দুটি উপজেলার হতদরিদ্র মানুষদের অনেকে জানিয়েছেন, তাঁরা কষ্টে দিন যাপন করছেন। গত দুদিন কাজ না পেয়ে বেকার হয়ে পড়েছেন। চা-দােকানি মাে. নসু মিয়া, রিকশা চলাক আবদুল হাই বলেন, 'এইবায় হাত-পা ধইয়া বইয়া থাহলে আমরা কী খাইয়াম। সরহার যদি না দেহে আমরা কীবায় বালবাচ্চা লইয়া বাঁচবাম। আমরার কথা অহন ভাবনের সময় অইছে।'