দরিদ্রদের সাহায্য দিতে ধনীদের প্রতি আহ্বান কাদেরের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ফাইল ছবি
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ফাইল ছবি

করোনাভাইরাসের কারণে দরিদ্র ও সীমিত আয়ের মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। এই সংকটকালে দেশের ধনী ও বিত্তবানদের খেটে খাওয়া দিনমজুর-অসহায় মানুষের পাশে সাহায্যের হাত বাড়ানোর আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ শুক্রবার এক সংবাদ ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

ব্রিফিংটি ওবায়দুল কাদের গণমাধ্যমকর্মীদের উপস্থিতি ছাড়াই করেছেন। করোনাভাইরাসের কারণে আওয়ামী লীগ সংবাদ সম্মেলনের তথ্য বিজ্ঞপ্তি আকারে গণমাধ্যমে পাঠাচ্ছে।

ওবায়দুল কাদের বলেন, জনস্বাস্থ্যের নিরাপত্তার হুমকির পাশাপাশি দরিদ্র ও সীমিত আয়ের মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। অনেকে করোনাভাইরাসের সংক্রমণ–পরবর্তী অর্থনৈতিক বৈশ্বিক মহামন্দার ভবিষ্যদ্বাণী করেছেন। এই সংকটকালে মুহূর্তে সমাজের ধনী ও বিত্তবানেরা সমাজের খেটে খাওয়া দিনমজুর-অসহায় মানুষের পাশে হাত বাড়ানোর আহ্বান জানান তিনি।

মন্ত্রী কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার স্থানীয় প্রশাসনের মাধ্যমে এসব দরিদ্র জনগণের কষ্ট লাঘবের জন্য বিশেষ প্রণোদনা চালু করেছেন এবং সাহায্য-সহযোগিতা অব্যাহত রেখেছেন।

ওবায়দুল কাদের বলেন, সারা দেশের আওয়ামী লীগের নেতা–কর্মীরা স্বাস্থ্যবিধি মেনে স্থানীয় প্রশাসন ও সেনাবাহিনীকে সহযোগিতা করবেন।

মন্ত্রী দেশের জনগণকে গুজবে কান না দেওয়ার আহ্বান জানিয়ে বলেন, প্রচলিত গণমাধ্যম তথা টেলিভিশন, রেডিও, সংবাদপত্রের মাধ্যমে প্রচারিত সরকারি নির্দেশনা মেনে চলুন। প্রয়োজনে সরকারি হটলাইন নম্বরে যোগাযোগ করুন। তবে যারা মতলববাজ, যারা গুজব ছড়াবে, তাদের তথ্য প্রশাসনকে দেওয়ার আহ্বান জানান তিনি।