ফরিদপুরে চুল কেটে ও কাটিয়ে দণ্ডিত ২ জন

ফরিদপুরে সেলুনে চুল কাটা ও কাটানোর দায়ে দুই ব্যক্তিকে ১ হাজার ৯০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই আদালত বিভিন্ন অভিযোগে আরও তিন ব্যক্তিকে ১৭ হাজার টাকা জরিমানা করেছেন।

আজ শুক্রবার বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ফরিদপুরের বোয়ালমারী উপজেলার সাতৈর বাজার, ময়না ইউনিয়নের চরবর্ণি গ্রাম ও বোয়ালমারী উপজেলা সদরের পানের দোকান এলাকায় পরিচালিত এই আদালতের নেতৃত্ব দেন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ঝোটন চন্দ।

করোনাভাইরাসের প্রার্দুভাব ঠেকাতে জেলা প্রশাসন কাঁচাবাজার, ওষুধ ও মুদি দোকান ছাড়া সব ধরনের দোকান বন্ধ রাখার আদেশ জারি করছে।

আদালত সাতৈর বাজারে সেলুন খুলে চুল কাটার দায়ে সোহেল শেখ (৪০) নামের এক সেলুন ব্যবসায়ীকে ৯০০ টাকা জরিমানা করেন। সোহেল শেখ ময়না ইউনিয়নের বিলসরাই গ্রামের বাসিন্দা। একই সঙ্গে আদালত ওই দোকানে চুল কাটানোর দায়ে ময়না ইউনিয়নের বিলসরাই গ্রামের আসিবকে (২৫) ১ হাজার টাকা জরিমানা করেছেন।
আদালত বোয়ালমারী ইউনিয়নের সুতাশী বাজারে চা বিক্রি করার দায়ে মো. ফারুক (৪১) নামের এক ব্যক্তিকে ২ হাজার টাকা জরিমানা করেন। এ ছাড়া বোয়ালমারী পান বাজারে পান, সুপারি, জর্দা বিক্রির দায়ে ময়না ইউনিয়নের ময়না গ্রামের নিরাপদ চক্রবর্তীকে (৩৯) ৫ হাজার টাকা জরিমানা করেছেন।
এ ছাড়া করোনাভাইরাস নিয়ে গুজব রটানোর দায়ে ময়না ইউনিয়নের চরবর্ণি গ্রামের মাহবুবুল ইসলামকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন।
ইউএনও ঝোটন চন্দ বলেন, মাহবুবুল ইসলামকে সংক্রমণ অপরাধ দমন নিরোধ আইনের ২৬ (১) ধারায় এবং বাকি চারজনকে ১৮৬০ সালের দণ্ডবিধির ২৮৮ ও ২৭১ ধারায় দোষী সাব্যস্ত করে এই জরিমানা করা হয়।