দূরত্ব রেখে বিক্রি না করায় দুই দোকানিকে জরিমানা

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে দূরত্ব বজায় না রেখে লোকসমাগমের মাধ্যমে পণ্য বিক্রি করার দায়ে দুই দোকানিকে ১৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

গতকাল শুক্রবার রাত সাড়ে ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত উপজেলার আধুনগর ও বড়হাতিয়া ইউনিয়নের বিভিন্ন এলাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌছিফ আহমেদ এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, সরকারি নির্দেশনা না মেনে লোকসমাগমের মাধ্যমে পণ্য বিক্রি করার দায়ে আধুনগর ইউনিয়নের মছদিয়া দিঘিরপাড় এলাকার মুদি দোকানি দিপাল বড়ুয়াকে ১০ হাজার টাকা ও বড়হাতিয়া ইউনিয়নের হাটখোলা মুড়া এলাকার চায়ের দোকানি নুরুল আলমকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তৌছিফ আহমেদ প্রথম আলোকে বলেন, করোনাভাইরাসের ঝুঁকি এড়িয়ে সরকারি নির্দেশনা মেনেই খাবার ও ওষুধের দোকান খোলা রাখতে বলা হয়েছে। কিন্তু কিছু দোকানি সরকারের নির্দেশনা অমান্য করে লোকসমাগমের মাধ্যমে পণ্য বিক্রি করছিলেন। তাই ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে দুই দোকানিকে ১৫ হাজার টাকা জরিমানা করেছে। তিনি বলেন, উপজেলার প্রত্যন্ত অঞ্চলেও এ ধরণের অভিযান চলবে।